চিরিরবন্দরে ২০ জনের টিসিবির পণ্য তুলে নিলেন ইউপি সদস্য !

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ , এপ্রিল ১১, ২০২৩

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নে টিসিবির ২০টি কার্ডের মালামাল একাই তুলে নেওয়ার অভিযোগ উঠেছে ইউপি সদস্য মোতালেব হোসেনের বিরুদ্ধে। তিনি তেঁতুলিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

ওই এলাকায় কয়েকজন ভুক্তভোগী জানান, আমরা নিয়মিত টিসিবি পণ্য ক্রয় করতাম কিন্তু নতুন নিয়মের কথা বলে কার্ড জমা দিয়ে তা আর ফিরে পাইনি। এছাড়া নিজের লাভের আশায় কার্ডধারীদের টিসিবি পণ্য ইউপি সদস্য একাই তুলে নিচ্ছেন এমন অভিযোগ করেছেন চিরিরবন্দর উপজেলার টিসিবি ডিলার মুবিন স্টোরের প্রতিনিধি মো: মোস্তাকিম হোসেন।

তিনি জানান, গত ৩০শে মার্চ বৃহস্পতিবার তেঁতুলিয়া ইউনিয়নে কার্ডধারীদের মাঝে টিসিবি পণ্য বিতরনের সময় ইউপি সদস্য মোতালেব হোসেন একাই ১৫টি কার্ডের মালামাল তোলেন। এছাড়া তার ভাই শহিদুল ইসলাম একইদিনে ১০টি কার্ডের ও তাদের সহযোগী দুইজন ৫টি করে আরো ১০টি কার্ডের টিসিবি পণ্য তোলেন। একজনেই এতগুলো কার্ড কেন? এ বিষয়ে তাদের কাছে জানতে চাইলে ইউপি সদস্য মোতালেব হোসেন হুমকি দিয়ে বলে কার্ড যার মাল তার। এত কথা বলা যাবে না। না হলে অনিয়ম দেখিয়ে ডিলার পয়েন্ট বন্ধ করে দিবো।

এদিকে তেঁতুলিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, অনেক ভুক্তভোগীর কার্ড ইউপি সদস্য তুলে নিয়ে আর ফেরত দেয়নি। ওই এলাকার ভুক্তভোগী নুর ইসলাম ভুট্ট, রমজান মিস্ত্রি, হাচেন আলী, ছাত্তার হোসেনসহ আরো অনেকে জানান, আমরা আমাদের কার্ড পাচ্ছিনা। সে জন্য টিসিবি মালামাল ক্রয় করতে পারছিনা। আমরা ডিলারের কাছ থেকে জানতে পাই প্রায় ২০টি কার্ড দিয়ে ইউপি সদস্য মোতালেব হোসেন ও তার ভাই একাই মালামাল তুলছেন।

এ ব্যাপারে ইউপি সদস্য মোতালেব হোসেনের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে তাকে আর পাওয়া যায়নি। তবে তেঁতুলিয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মো: আজগার আলী জানান, ইউপি সদস্য মোতালেবের বিরুদ্ধে টিসিবি পণ্য নিয়ে নানা অনিয়মের অভিযোগ ওই এলাকার স্থানীয়রা দিয়ে আসতেছে। এছাড়া সে আমাকে মিথ্যা কথা বলে ১০ এপ্রিল একটি ফাঁকা কাগজে সই নিয়েছে। পরে জানতে পারি সে টিসিবি ডিলার মুবিন স্টোরের প্রতিনিধি মো: মোস্তাকিম হোসেনের বিরুদ্ধে সেই কাগজে তার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করবে। যাতে তার বিরুদ্ধে পরবর্তীতে কেউ আর কথা না বলে।

 

Loading