মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার পেলেন বাংলাদেশের কামরুন্নেছা আশরাফ

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ , এপ্রিল ৬, ২০২৩

বাংলাদেশ থেকে মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার পেলেন নেত্রকোণার কামরুন্নেছা আশরাফ দীনা। কামরুন্নেছা আশরাফ সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরুর সহধর্মিনী।তিনি একাধারে রাজনৈতিক ব্যক্তিত্ব, সমাজসেবক, ক্রীড়া সংগঠক, শিক্ষাবিদ ও নেত্রকোণা জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি।  তিনি দীর্ঘদিন ধরে সুনামের সাথে শিক্ষা, সংস্কৃতি, সমবায় অটিজম ও ক্রীড়া নিয়ে কাজ করে যাচ্ছেন।

২৪ ফেব্রুয়ারি ২০২৩ ভারতের বারাসাত রবীন্দ্র ভবনে আয়োজিত ইন্ডিয়া-বাংলাদেশ কালচারাল কাউন্সিলের অনুষ্ঠানে তাকে এই পদকে ঘোষণা করা হয়। কিন্তু তিনি অসুস্থ থাকায় ওই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।সম্প্রতি হাতিরঝিল, জুম বাংলাদেশ কর্তৃক আয়োজিত, জাতীয় শিশু দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন উপলক্ষে, সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে চিত্রাঙ্গন প্রতিযোগিতার অনুষ্ঠান শেষে কামরুন্নেছা আশরাফ এর হাতে এই সম্মাননা স্মারক, উত্তরীয় ও সনদপত্র তোলে দেয়া হয়।

ইন্ডিয়া-বাংলাদেশ কালচারাল কাউন্সিলের পক্ষ থেকে কামরুন্নেছা আশরাফ দীনার হাতে পুরস্কার তোলে দেন শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা ও ইন্ডিয়া বাংলাদেশ কালচারাল কাউন্সিলের বাংলাদেশ প্রতিনিধি আর কে রিপন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জুম বাংলাদেশের প্রতিষ্ঠাতা এস কে শাহীন, সহ-সভাপতি জেরিন আক্তারসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় কামরুন্নেছা আশরাফ দীনা বলেন যে, তিনি অটিজম শিশু ও  অসহায় মানুষের জন্য কাজ করতে পেরে গর্বিত। তিনি অটিজম শিশু ও অসহায় মানুষের পাশে আজীবন থাকার প্রত্যাশা করে সকলের কাছে দোয়া চান। তিনি এই বিশেষ সম্মাননা ও মর্যাদা দেয়ার জন্য   ভারতের কাছে কৃতজ্ঞতা জানান। পরিশেষে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য তিনি এই পুরস্কার  উৎসর্গ করেন।

 

 

 

Loading