নেত্রকোণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ , মার্চ ২২, ২০২৩

সারাদেশের ন্যায় টেলি কন্ফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেত্রকোণার ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

বুধবার ২২ মার্চ, নেত্রকোণা সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের হল রুম থেকে ভিডিও কনফারেন্সে উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হন নেত্রকোণা জেলার সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধান করেন নেত্রকোণা সদর উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নেত্রকোণা জেলার পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আমিরুল ইসলাম, নেত্রকোণা সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মানিক, মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার, প্যানেল মেয়র, বীর মুক্তিযোদ্ধাগণ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের নেত্রকোণা জেলার উপকারভোগী জনগণের কিছু অংশ।

এর মধ্য দিয়ে নেত্রকোণা জেলার ৮টি উপজেলা ভূমিহীনমুক্ত (মদন উপজেলা পূর্বেই ভূমিহীনমুক্ত হয়েছে) ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে ১ম, ২য়, ৩য়, ও ৪র্থ পর্যায়ের মোট ৩৯২৭টি ঘরের মধ্যে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে ইতোমধ্যে ২৪৬৬টি ঘরে পুনর্বাসন সম্পন্ন হয়েছে, ২২ মার্চে ১০৬৭টি ঘরে পুনর্বাসন সম্পন্ন হয়েছে এবং শেষ পর্যায়ে চলমান ঘরের সংখ্যা থাকবে ১৩৫টি। এরপর শুধুমাত্র খালিয়াজুরী উপজেলায় বাকী থাকা ২৫৯টি ঘরের কাজ সম্পন্ন হলেই নেত্রকোণা জেলা সম্পূর্ণভাবে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হবে।

Loading