যশোর জেলা গোয়েন্দা শাখা ডিবির অভিযানে ছিনতাই চক্রের o৪ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ১:১৩ পূর্বাহ্ণ , মার্চ ১২, ২০২৩

যশোর জেলার বিভিন্ন স্থান থেকে ইজিবাইক চুরি ,ছিনতাই চক্রের ০৪ সদস্যকে গ্রেফতার সহ ০২টি ইজিবাইক আসামীদের ব্যবহৃত প্রাইভেটকার জব্দ করেছে যশোর জেলা গোয়েন্দা শাখা ডিবির পুলিশ সদস্যরা৷

ডিবি সুত্রে জানা যায় o৭ মার্চ মঙ্গলবার আব্দুল্লাহ আল-মামুন,পিতা- মোঃ বাবলু মিয়া,গ্রামঃ-বেজপাড়া,থানা- কোতয়ালী,জেলা-যশোর এর একটি ব্যাটারী চালিত ইজিবাইক চালক মনির হোসেন ভাড়ায় চালাতে নিয়ে তার সহযোগীদের সহযোগীতায় আত্মসাৎ করে। এই ঘটনায় আব্দুল্লাহ আল-মামুন বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় এজাহার দায়ের করলে কোতয়ালী মডেল থানার মামলা নং-৩৫(৩)২০২৩ রুজু হয়। এছাড়াও যশোর শহর ও আশপাশ এলাকা হইতে একাধিক ইজিবাইক চুরি ছিনতাইয়ের অভিযোগ পাওয়া যায়।

এরই পরিপ্রেক্ষিতে জেলা গোয়েন্দা শাখার এলআইসি টিম তদন্তে নামে এবং এসআই মফিজুল ইসলাম,পিপিএম এর নেতৃত্বে কোতয়ালী মডেল থানাধীন মুড়লী মোড় এলাকায় ১০ মার্চ ১০টার সময় অভিযান পরিচালনা করে একটি চোরাই ইজিবাইক খোলার সময় চোর চক্রের ০২জনকে গ্রেফতার করে। পরে তাদের তথ্য মোতাবেক রাজারহাট রেলগেট এলাকায় অভিযান পরিচালনা করে চক্রের আরো ০২ সদস্যকে ০১টি চোরাই ইজিবাইক ও আসামীদের ব্যবহৃত ০১টি প্রাইভেটকারসহ গ্রেফতার করা হয়। চোরাই উদ্ধার ইজিবাইক সংক্রান্তে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানার মামলা নং-৪০(৩)২০২৩ ধারা-৩৭৯/৪১১/৪১৩ পেনাল কোড রুজু করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়,গ্রেফতারকৃত ও পলাতক সহযোগীরা একটি সংঘবদ্ধ আন্তঃজেলা ইজিবাইক চুরি/ছিনতাই চক্রের সদস্য। তারা পরস্পর যোগসাজসে তাদের ব্যবহৃত প্রাইভেকার যোগে ভিন্ন ভিন্ন স্থানে গমন করে চক্রের সদস্যের মধ্যে কয়েকজন ইজিবাইক ভাড়া করে পথিমধ্যে কৌশলে চুরি ছিনতাই করে থাকে মর্মে তথ্য পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীদের তালিকা ১। মনির হোসেন (৩৫),পিতা-মৃত আলী মোল্লা,গ্রাম-কাজীপুর ক্লাব মোড়,থানা-কোতয়ালী, জেলা-যশোর ২। মোঃ জনি হোসেন(২৪),পিতা-মুন্না খান,গ্রাম-তুলা গোলদারপাড়া আশ্রয়ন প্রকল্প, থানা-কোতয়ালী,জেলা-যশোর ৩। রিজাউল গাজী(৪৫),পিতা-মৃত সাত্তার গাজী,গ্রাম-তুলা গোলদারপাড়া,থানা-কোতয়ালী, জেলা-যশোর ৪। মোঃ শাহ পরান @ পাখি (২৫),পিতা-মৃত গহর আলী, গ্রামঃ,-মুড়লী খাঁ পাড়া,থানা-কোতয়ালী,জেলা-যশোর।

এ বিষয়ে যশোর জেলা গোয়েন্দা শাখার (ডিবি)ওসি রুপন কুমার সরকার,পিপিএম(বার)বলেন,জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার,বিপিএম(বার),পিপিএম এর নির্দেশনায় ছিনতাই চক্রের o৪ সদস্যকে গ্রেফতার করা হয়েছে ৷ যথাযথ প্রক্রিয়া শেষে আসামীদেরকে কোর্টে প্রেরন করা হবে।

Loading