বিসিআরএ অ্যাওয়ার্ড এ সেরা সংবাদ পাঠিকা নাদিরা আশরাফ

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ , ডিসেম্বর ২৪, ২০২২

সংবাদ পাঠেও যে মানুষের মন জয় করে নেয়া যায় তার উদাহরণ দেশে কম নয়। স্যাটেলাইট চ্যানেলের সংখ্যা বেড়ে যাওয়ায় সংবাদ উপস্থাপনায় এসেছে নানা বৈচিত্র। অ্যাওয়ার্ড আয়োজনেও এই ক্যাটাগরিতে পুরস্কৃত হচ্ছেন সংশ্লিষ্টরা।

গতকাল ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হল বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশন (বিসিআরএ)-এর ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিসিআরএ এওয়ার্ড ২০২২ প্রদান অনুষ্ঠান। এতে সেরা সংবাদ পাঠিকা হিসেবে পুরস্কৃত হলেন বাংলাভিশনের সংবাদ পাঠিকা নাদিরা আশরাফ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সঙ্গীত শিল্পী,সংবাদ সঞ্চালক,গণমাধ্যমকর্মী, লেখক, চিত্রগ্রাহক, ফটোগ্রাফার, পৃষ্ঠোপোষকসহ বিভিন্ন ক্যাটাগরিতে এই পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোসিয়েশনের (বিসিআরএ) সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আজীবন সম্মাননা প্রদান করা হয় সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফকে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান, এমপি ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।

সেরা সংবাদ পাঠিকার পুরস্কার পাওয়ার অনুভূতি প্রসঙ্গে নাদিরা আশরাফ বলেন, পুরস্বারপ্রাপ্তির অনুভূতি সবসময়ই সুন্দর। পুরস্কার পেলে কাজের স্পৃহা বাড়ে। যে কোন কাজের অনুপ্রেরণাই আসলে পুরস্কার। এর আগেও আমি বিসিআরএ সহ সংবাদ পাঠের জন্য নানা পুরস্কার পেয়েছি। এমন স্বীকৃতিতে কাজের আনন্দ আরও বেড়ে যায়। আমি চাই দর্শক আমার কাজ সবসময়ই পছন্দ করুক। ভবিষ্যতেও যেন ভালো কাজ করতে পারি সেই জন্য দোয়া কামনা করছি সবার কাছে।”

এই অনুষ্ঠানে সাংস্কৃতিক অঙ্গনের দেশবরেণ্য ব্যাক্তিবর্গ ও জনপ্রিয় তারকারা উপস্থিত থেকে এই অ্যাওয়ার্ড গ্রহণ ও মনোজ্ঞ পরিবেশনায় অংশগ্রহণ করেন তারা।

প্রসঙ্গত, নাদিরা আশরাফ বর্তমানে বেসরকারি টিভি চ্যানেলে বাংলাভিশনে সংবাদ পাঠিকার হিসেবে কাজ করছেন। সংবাদ পাঠিকার বাহিরে তিনি ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে কর্মরত আছেন। পাশাপাশি “নিউজ ব্রডকাস্টিং এসোসিয়েশন অফ বাংলাদেশ” সংগঠনের যুগ্ম-সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্বও পালন করেছেন নাদিরা আশরাফ।