বশেমুরবিপ্রবিসাসের উদ্যোগে ‘পুরস্কার বিতরণী ও আলোচনা সভা’ অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ , ডিসেম্বর ২২, ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির(বশেমুরবিপ্রবিসাস) উদ্যোগে পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও “পরিপূর্ণ মানুষ হয়ে ওঠার পথে শিক্ষক ও শিক্ষাঙ্গনের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) বিকাল ৪টায় একাডেমিক ভবনের ৫০১ নং কক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি  ড. মোঃ কামরুজ্জামান এবং বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ্। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও শিক্ষক সমিতির প্রচার সম্পাদক সাদ্দাম হোসেন, জীববিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ আলী খান, ইংরেজি বিভাগের সভাপতি হাবিবুর রহমান,  আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক আরাফাত রহমান, ইংরেজি বিভাগের প্রভাষক লিটন চক্রবর্তী মিঠু, এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ফাতেমা-তুজ-জিনিয়া ও বর্তমান কমিটির সভাপতি আশরাফুল আলম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, দপ্তর সম্পাদক রাজু আহমেদ, প্রচার সম্পাদক আব্দুস সালাম ও সাধারণ সদস্যবৃন্দ।

“পরিপূর্ণ মানুষ হয়ে ওঠার পথে শিক্ষক ও শিক্ষাঙ্গনের ভূমিকা” শিরোনামে আলোচনা সভায় বক্তারা পরিপূর্ণ মানুষ গড়তে শিক্ষক ও শিক্ষাঙ্গনের গুরুত্ব নিয়ে আলোচনা করেন। এসময় শিক্ষক-শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বশেমুরবিপ্রবি ইংরেজি বিভাগের প্রয়াত শিক্ষক কাজী মসিউর রহমানকে স্মৃতিচারণ করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ বলেন, ‘‘পরিপূর্ণ মানুষ হয়ে ওঠার জন্য একজন শিক্ষকের যেমন ভূমিকা রয়েছে ঠিক তেমনি একটি কাঠামোগত শিক্ষাঙ্গনও প্রয়োজন। আমরা যারা শিক্ষক আমরা কি আসলেই প্রকৃত শিক্ষক হতে পেরেছি? এছাড়াও তিনি পরিপূর্ণ মানুষ হয়ে উঠতে প্রকৃত শিক্ষকের ভুমিকাও বর্ণনা করেন।’’

আলোচনা সভায় বিশেষ অতিথি বশেমুরবিপ্রবি প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি ড. মো কামরুজ্জামান জানান, ‘‘বর্তমান শিক্ষা ব্যবস্থায় ছাত্র শিক্ষকের সম্পর্ক যেমন হওয়ার কথা, তেমন হচ্ছেনা। এখানে কিসের অভাব আছে সেটা নিয়ে আমাদের বিশেষ ভাবে কাজ করতে হবে। ’’

উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মো. আশরাফুল আলম বলেন, ‘‘প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন বাধা পেরিয়ে সত্য ও ন্যায়ের পথে কাজ করে চলেছে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি। মুক্ত গণমাধ্যম চর্চার পাশাপাশি বিভিন্ন আয়োজন জেনো আরো সুন্দরভাবে সফলমণ্ডিত হয় সকলের সহায়তা কামনা করছি।’’

আলোচনা সভা শেষে ইংরেজি বিভাগের প্রয়াত সহকারী অধ্যাপক কাজী মসিউর রহমানের স্মরণে বশেমুরবিপ্রবিসাস  আয়োজিত রচনা প্রতিযোগিতার ১০ জন বিজয়ী শিক্ষার্থী ও শেখ রাসেল কুইজ প্রতিযোগিতার ৪ জন বিজয়ীকে শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

Loading