বিশ্বে কমেছে মৃত্যু ও শনাক্ত

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ , নভেম্বর ৬, ২০২২

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৫১৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ৩৫০ জন। একইসময়ে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২২ হাজার ৩৭৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় রোগী কমেছে প্রায় ৯ হাজার।

রোববার (৬ নভেম্বর) সকালে করোনাভাইরাসের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত মোট কোভিডে আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৭৫ লাখ ৪১ হাজার ৩৪ জন। এরমধ্যে মারা গেছেন ৬৬ লাখ ৫ হাজার ১৯৯ জনে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ১৭০ জন এবং মারা গেছেন ৭২ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৬৬ জন এবং মারা গেছেন ২৭ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৫৬৭ জন এবং মারা গেছেন ৬৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৯০ জন এবং মারা গেছেন ৫২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৮৪০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৮৬৩ জন এবং মারা গেছেন ৩৯ জন।

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬১৭ জন এবং মারা গেছেন ৬৭ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭১৭ জন এবং মারা গেছেন ৩৯ জন। ব্রাজিলে মারা গেছেন ৩৫ জন এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৯১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোভিডকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Loading