সিত্রাংয়ের প্রভাবে চট্টগ্রাম বন্দরে কার্যক্রম বন্ধ

প্রকাশিত: ১১:০৪ পূর্বাহ্ণ , অক্টোবর ২৪, ২০২২

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। একই সঙ্গে জারি করা হয়েছে তিন নম্বর নৌ-বিপদ সংকেত। ইতোমধ্যে বন্দরের সব ধরনের কাজকর্ম বন্ধ রয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) সকালে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন। তবে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

চট্টগ্রাম বন্দর কন্ট্রোল রুম সূত্র থেকে জানা গেছে, রোববার মধ্যরাত থেকে চট্টগ্রাম বন্দরে সব ধরনের কাজ বন্ধ রয়েছে। ইতোমধ্যে বহির্নোঙরে থাকা জাহাজগুলোকে নিরাপদ আশ্রয়ে চলে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে। তবে জেটিতে থাকা সব জাহাজ বের করে দেওয়া হয়। সেগুলোকে নিরাপদে অবস্থান করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে যেহেতু ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। এ কারণে আপাতত বন্দরের সব ধরনের কাজকর্ম বন্ধ রয়েছে। চট্টগ্রাম বন্দরে বিশেষ সতর্কতা এলার্ট-৩ জারি করা হয়েছে। ইতোমধ্যে ঘূর্ণিঝড় মোকাবিলায় আমরা সাধ্যমতো সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছি।

Loading