পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ , আগস্ট ২৮, ২০২২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এদেশে আর অলিগলি দিয়ে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না। জনগণ যাকে চাইবে তাকেই ক্ষমতায় যেতে হবে। নির্বাচনই ফয়সালা করবে কে ক্ষমতায় যাবে, মন্তব্য করেন তিনি।

রোববার (২৮ আগস্ট) রাজশাহী মহানগর আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগদিয়ে একথা বলেন তিনি।

তিনি বলেন, “বিএনপি তার দোসরদের টাকা-পয়সা দিয়ে রাজপথ দখলের চেষ্টা করছে, দেশে বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করছে। বিএনপি জানে নির্বাচন করে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানো যাবে না। সেজন্য তারা ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। আওয়ামী লীগ সরকারকে উত্থাত করে ক্ষমতায় যাওয়ার শর্টকাট রাস্তা খুঁজছে।”

ওবায়দুল কাদের বলেন, “গণতন্ত্রের ডাক দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না। কারণ বিএনপির হাতে রত্তের দাগ, পচাত্তরের পনেরো আগস্টের রক্তের দাগ, একুশে আগস্টের রক্তের দাগ, শত শত আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যার রক্তের দাগ বিএনপির হাতে। যাদের হাতে রক্তের দাগ তাদের জনগণ ভোট দিবে না।”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “যারা হাওয়া ভবন তৈরি করেছিল, দুর্নীতিতে চারবার চাম্পিয়ন হয়েছিল, কোটি কোটি কালো টাকার মালিক হয়েছিল, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছিল, সেই অপশক্তি বিএনপিকে জনগণ ভোট দিবে না। তাদের কাছে দেশকে লিজ দিতে চায় না জনগণ।”

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এইচএম খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, নিরপেক্ষ, নির্দলীয় সরকারের কোন সুযোগ নেই। এই ইস্যুতে কেউ আগুন সন্ত্রাসসহ দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করলে আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা বসে থাকবে না। তাদেরকে গণধোলায় দিয়ে দেশ থেকে বের করে দেয়ার ব্যবস্থা করবে।

প্রধান বক্তা ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। সঞ্চালনা করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিএমডিএর চেয়ারম্যান আক্তার জাহান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল ও মাহফুজুল আলম লোটন প্রমুখ।

Loading