খৎনা করতে গিয়ে শিশুর লিঙ্গ কর্তন, গ্রেফতার ২

প্রকাশিত: ৩:০২ পূর্বাহ্ণ , এপ্রিল ১৩, ২০২২

কক্সবাজারের মহেশখালীতে সুন্নতে খৎনা করতে গিয়ে এক শিশুর পুরুষাঙ্গ কেটে ফেলার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। মঙ্গলবার (১২ এপ্রিল) মহেশখালীর সিপাহীরপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. বিল্লাল উদ্দিন।

সহকারী পরিচালক মো. বিল্লাল উদ্দিন জানান, গত ২৮ নভেম্বর ৮ বছরের শিশুকে খৎনা করার উদ্দেশ্যে মহেশখালী উপজেলার ছোট মহেশখালীর সিপাহীর পাড়াস্থ মেসার্স জাহেদ মেডিকোতে নিয়ে গেলে জয়নাল আবেদীন নামে পল্লী চিকিৎসক খৎনা করার সময় শিশুটির পুরুষাঙ্গ কেটে ফেলে। শিশুটির অবস্থা আশংকাজনক হওয়ায় তার পিতা-মাতা তাকে অন্যত্র হাসপাতালে ভর্তি করান।

ওই ঘটনার পর পল্লী চিকিৎসক ও তার সহযোগী শিশুটির পিতা-মাতাকে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শনসহ মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেয়। এ সংক্রান্তে গত ১০ ফেব্রুয়ারি শিশুটির পিতা বাদী হয়ে ২ জনের নাম উল্লেখ করে মহেশখালী থানায় একটি মামলা দায়ের করেন। র‌্যাব-১৫ এর অভিযানে মহেশখালীর সিপাহীরপাড়া এলাকা থেকে এজাহারভুক্ত ২ আসামিকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে মামলা মোতাবেক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।