রোহিঙ্গা ক্যাম্পে ‘আলোচিত সিক্স মার্ডার’ মামলার এজাহারভুক্ত আসামি গ্রেফতার

প্রকাশিত: ১২:৩৫ পূর্বাহ্ণ , এপ্রিল ১৬, ২০২২

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ‘আলোচিত সিক্স মার্ডার’ মামলার এজাহারভুক্ত আসামি মো. হাছন (২৮) কে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)হাছান উখিয়ার পালংখালী ইউনিয়নের ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। এ নিয়ে মামলায় মোট ২৪ জনকে গ্রেফতার করা হলো।

শুক্রবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানান ১৪ এপিবিএন’র অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক।

গত বছরের ২৪ অক্টোবর রাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫২ ব্লকের জামেয়া দারুল উলুম নদুয়াতুল ওলামা মাদরাসার ভেতরে হামলা চালায় একদল দুর্বৃত্ত। এতে ছয়জন রোহিঙ্গা নিহত এবং অন্তত ২০ জন আহত হয়।

এ ঘটনায় নিহতদের স্বজন নজরুল ইসলাম বাদী হয়ে উখিয়া থানায় ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা অর্ধ-শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা করেন।

এর আগে বিভিন্ন সময় পুলিশসহ আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে ২৩ জনকে গ্রেফতার করে। তাদের মধ্যে ৩ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

নাইমুল বলেন, বিকেলে উখিয়ার পালংখালী ইউনিয়নের ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে ‘আলোচিত সিক্স মার্ডার’ মামলার এজাহারভুক্ত এক আসামি অবস্থান করছে খবরে এপিবিএন’র একটি দল অভিযান চালায়। এতে সন্দেহজনক একটি বাড়ি ঘিরে ফেললে উপস্থিতি টের পেয়ে হাছন দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া দিয়ে তাকে আটক করা হয়।

তাকে জিজ্ঞাসাবাদ শেষে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এপিবিএন’র এ পুলিশ সুপার।