বশেমুরবিপ্রবিতে হল প্রভোস্টকে লাঞ্ছিত করার ঘটনায় শিক্ষকদের মানববন্ধন

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ , এপ্রিল ১১, ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সহকারী অধ্যাপক এবং শেখ রাসেল হলের প্রভোস্ট মো. ফায়েকুজ্জামান মিয়াকে শেখ রাসেল হলের মধ্যে লাঞ্ছিত করার প্রতিবাদ ও জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষকবৃন্দ ।

সোমবার (১১ এপ্রিল) দুপুর ১২.০০ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে প্রায় অর্ধ শতাধিক শিক্ষকবৃন্দের অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষকগণ হল প্রভোস্ট মোঃ ফায়েকুজ্জামান মিয়ার সাথে অশোভন আচরণের তীব্র নিন্দা ও জড়িতদের শাস্তির দাবি জানান।

মানববন্ধনে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক হাবিবুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা সবচেয়ে মূল্যবান উপাদান এবং বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত শিক্ষার্থীরা কখনোই একজন মুক্তিযুদ্ধে চেতনা সম্পন্ন শিক্ষকের সাথে বেয়াদবি করতে পারেনা। ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটলে শিক্ষক শিক্ষার্থীরা এর দাঁত ভাঙ্গা জবাব দিবে।

ব্যবসায় অনুষদের ডিন রোকনুজ্জামান বলেন, আমাদের শিক্ষকদের সবচেয়ে বড় দায়িত্ব হলো শিক্ষার্থীদের পাঠ দান করা,গবেষনায় হেল্প করা এবং নিজেও গবেষণা করা। এর বাইরেও প্রশাসনিক কিছু দায়িত্ব আছে যেগুলো নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় চলে। সেই নিয়মতান্ত্রিকভাবে ছাত্রদের উচিত সমস্যা গুলো তুলে ধরা কিন্তু সেটা না করে একজন শিক্ষকের সাথে অশোভন আচরণ মেনে নেওয়ার মতো না। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি এই ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে জড়িতদের দ্রুত শাস্তির ব্যবস্থা করা।

প্রসঙ্গত, গত ৫ এপ্রিল (মঙ্গলবার) শেখ রাসেল হলের সিট বরাদ্দ নিয়ে ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর গ্রুপ কর্তৃক হল প্রভোস্টের সাথে অশোভন আচরণের ঘটনা ঘটে এবং পরবর্তীতে বিজয় দিবস হলে ভাঙচুরের ফলে মধ্যরাতে জাহাঙ্গীর গ্রুপের সাথে হলের সাধারণ শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

Loading