১০ জন নিয়েও ভারতকে রুখে দিল বাংলাদেশ

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ , অক্টোবর ৪, ২০২১

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ইতিহাসে রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন শক্তিশালী ভারতের সঙ্গে দুর্দান্ত লড়াই করেছে বাংলাদেশ দল। সোমবার (৪ অক্টোবর) মালদ্বীপের রাজধানী মালে জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দশ জনের দল নিয়েও সুনীল ছেত্রীর দলকে ১-১ গোলে রুখে দিয়েছে জামাল ভুঁইয়ার দল।

এদিন বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হওয়া ম্যাচে প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে ভারত। খেলার ২৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন দলটির অধিনায়ক ও সেরা তারকা সুনীল ছেত্রী।

পিছিয়ে পড়া বাংলাদেশ খেলায় ফেরার আগেই দ্বিতীয়ার্ধের শুরুতে ধাক্কা খায় আবারো। খেলার ৫৪ মিনিটে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। এরপর ১০ জনের দল নিয়েই লড়াই চালিয়ে যান জামাল ভূঁইয়ারা। ম্যাচের ৭৪তম মিনিটে সুযোগ কাজে লাগান ইয়াসিন আরাফাত।

স্ট্রাইকার রাকিব হাসানের অ্যাসিস্টে গোল করে দলকে সমতায় (১-১) ফেরান টাইগার ডিফেন্ডার। এরপর গোলের জন্য মরিয়া হয়ে খেলেও সাফল্য পায়নি কেউই। যার ফলে ১-১ সমতা নিয়েই মাঠ ছাড়ে দুই দল।
২০১৯ সালে কলকাতায় দুই দলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ ড্র হয়েছিল ১-১ গোলে। আর এবার মালে ১০ জন নিয়ে সাতবারের চ্যাম্পিয়নদের রুখে দিল বাংলাদেশ।

আর এর ফলে দুই ম্যাচে এক জয় ও এক ড্রয়ে চার পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে এখন বাংলাদেশ। অন্যদিকে, মাত্র এক পয়েন্ট নিয়ে দুই নম্বরে ভারত। বৃহস্পতিবার (৭ অক্টোবর) তৃতীয় ম্যাচে স্বাগতিক মালদ্বীপের মুখোমুখি হবে জামাল ভুঁইয়ারা। আর ১৩ অক্টোবর প্রথম রাউন্ডের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ।