এবার রিং আইডি’র পরিচালক সাইফুল গ্রেপ্তার

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ , অক্টোবর ২, ২০২১

বেসরকারি ই-কমার্স প্রতিষ্ঠান রিং আইডি’র পরিচালক সাইফুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সিআইডির জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয় সাইফুলকে শুক্রবার গ্রেফতার করা হয়েছে।

রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত একজন ভুক্তভোগী গত ৩০ সেপ্টেম্বর ভাটারা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

সিআইডির গণমাধ্যম শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. আজাদ রহমান বলেন, ‘রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত হয়েছেন, এমন অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে একজনের করা মামলায় সাইফুলকে গ্রেপ্তার করা হয়েছে। এ মামলায় ১০ জনের নাম উল্লেখ করে আরও ১০ থেকে ১৫ জনকে অজ্ঞতানামা হিসেবে আসামি করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এসব বিষয়ে তাকে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে। সেজন্য তাকে আদালতে পাঠিয়ে রিমান্ড আবেদন করা হবে।

তিনি বলেন, ‘ভুক্তভোগীর করা এ মামলাটি সিআইডির সাইবার পুলিশ সেন্টার তদন্ত কার্যক্রম শুরু করে। তদন্তের ধারাবাহিকতায় সাইফুলকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া অন্য অভিযুক্তদের ধরতে আমাদের অভিযান অব্যহত রয়েছে।’

এদিকে মামলায় অভিযোগ করা হয়, প্রতিষ্ঠানটি গত মে মাসে ২৩ কোটি ৯৪ লাখ টাকা, জুনে ১০৯ কোটি ১৩ লাখ এবং জুলাইয়ে ৭৯ কোটি ৩৮ লাখ টাকা অবৈধভাবে বিভিন্ন জনের কাছ থেকে হাতিয়ে নিয়েছে।

এর প্রেক্ষিতে এই টাকা যাতে বিদেশে পাচার হতে না পারে সেজন্য সিআইডির পক্ষ থেকে বাংলাদেশ ব্যাংকে তাদের (রিং আইডির) অ্যাকাউন্ট ফ্রিজ করার অনুরোধ জানানো হয়েছে।