বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ডা. প্রাণ গোপাল দত্ত

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২০, ২০২১

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। এবার নির্বাচিত জনপ্রতিনিধি হয়ে সংসদে যাচ্ছেন খ্যাতিমান এই চিকিৎসক। সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

অন্য দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করায় এবং আরেকজনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রাণ গোপাল দত্তের কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না।

রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ১৯ সেপ্টেম্বর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন। শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে ডা. প্রাণ গোপাল দত্তের একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) মনিরুল ইসলাম তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে ওই আসনে একমাত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রাণ গোপাল দত্তই ছিলেন। যে কারণে একক প্রার্থী হিসেবে তার নাম চূড়ান্ত করা হয়।

প্রাণ গোপাল দত্ত নাক, কান ও গলার রোগের একজন বিশেষজ্ঞ চিকিৎসক। চিকিৎসা সেবার জন্য তিনি ভূষিত হয়েছেন স্বাধীনতা পুরস্কারে, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক হিসেবেও সুনাম কুড়িয়েছেন।

উল্লেখ্য, চান্দিনা উপজেলা নিয়ে গঠিত এ আসনের সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার মো. আলী আশরাফ গত ৩০ জুলাই মারা যান। তিনি এই আসন থেকে পাঁচবার এমপি হয়েছিলেন। তার মৃত্যুর পর ২ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সেখানে ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন রাখা হয়েছিল, এখন আর তার প্রয়োজন পড়ছে না।-আরটিভি

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!