চট্টগ্রামে এক ওড়নায় স্বামী-স্ত্রীর ঝুলন্ত লাশ

প্রকাশিত: ১০:১০ পূর্বাহ্ণ , আগস্ট ১৪, ২০২১

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় একই ওড়নায় ঝুলন্ত স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে উপজেলার লালানগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড কুরমাইকুল এলাকায় এই ঘটনা ঘটে। তারা হলেন ওই এলাকার শাহ আলমের ছেলে মো. ইসকান্দর (২৪) ও তার স্ত্রী রুমা আক্তার (২২)। তাদের এক শিশু সন্তান রয়েছে।

মাত্র তিন দিন আগে গত ১০ আগস্ট কাতার থেকে দেশে ফিরেছেন ইসকান্দর।তার পরিবারের সদস্যদের দাবি তারা এক সাথে আত্মহত্যা করেছে। তবে রুমার বাবা জামাল উদ্দিন জানান, দুপুর ৩টার দিকেও মেয়ের সঙ্গে মুঠোফোনে কথা হয়েছিল। এরপর রাতেই এই ঘটনা। তিনি অভিযোগ করে বলেন, আমার মেয়েকে প্রায়শই তার দেবর আরিফ (২০) নানাভাবে কুপ্রস্তাব দিত। এই নিয়ে বিভিন্ন সময় তাকে সতর্ক করা হয়েছে। আমার ধারণা, তাদের পরিকল্পিতভাবে হত্যা করে এভাবে ঝুলিয়ে রেখেছে।

তাদের নিজেদের মধ্যে কোনো সমস্যা হলে আমাকে তো দুপুরে কথা বলার সময়ই বলত। জানা যায়, দুই বছর আগে ইসকান্দরের সঙ্গে রুমা আক্তারের সামাজিকভাবে বিয়ে হয়। তাদের সংসারে ১৫ মাস বয়সী এক ছেলে সন্তানও রয়েছে। স্বামী-স্ত্রীর এমন অস্বাভাবিক আকস্মিক মৃত্যুতে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

রাঙ্গুনিয়া থানার ওসি (তদন্ত) খান নুরুল ইসলাম জানান, কী কারণে এমন ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। আমরা ঘটনাস্থলে গিয়ে স্বজনদের মুখে শুনেছি, দুজনই এক ওড়নায় একই কক্ষে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। শাশুড়ি এলাকাবাসীকে নিয়ে দরজা ভেঙে তাদের লাশ নামিয়েছে। আমরা ঘটনা তদন্ত করে দেখছি। তারা আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কী কারণে এমন ঘটনা ঘটেছে তা তদন্ত সাপেক্ষে জানা যাবে।

Loading