আশুলিয়ায় ডায়াগনস্টিক সেন্টারে অভিযান, জরিমানাসহ সিলগালা

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ , জুন ১৭, ২০২১

আশুলিয়ায় দুইটি ডায়াগনস্টিক সেন্টার অভিযান চালিয়ে আর্থিক জরিমানাসহ সিলগালা করেছে ভ্রাম্যমাণ আলাদত।

বুধবার (১৬জুন) দুপুরে সাভার উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে আশুলিয়ার নরসিংহপুর নিউ মডার্ণ ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকায় সিলগালা করা হয়েছে। এসময় জামগড়া চৌরাস্তায় আর.এম ডায়াগনস্টিক কমপ্লেক্সে সঠিক কাগজপত্র না দেখাতে পাড়ায় ২০ হাজার টাকা জরিমানা করে বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

মাজহারুল ইসলাম জানায়, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে সাথে নিয়ে আমরা আশুলিয়ার দুইটি ক্লিনিকে অভিযান পরিচালনা করি। প্রথমে নিউ মডার্ণ ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স না থাকায় সিলগালা করে দেই। পরে আর.এম ডায়াগনস্টিক কমপ্লেক্সের ক্লিনিক এবং ল্যাব্রেটরি অদ্ধাদেশ রয়েছে তারা সেটি মোটেই প্রতিপালন করেননি। তারা ভুয়া বিজ্ঞাপন দিয়ে বিভিন্ন ডাক্তারদের ব্যবহার করে রোগিদের সাথে প্রতারণা করে আসছিলো। ভোক্তা অধিকার আইনে এই ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করেছি।তারা লাইসেন্স নবায়নের জন্য আবেদন করে ছিলো সেটা আমরা সেটি বিধিমোতাবেক বাতিলের জন্য স্বাস্থ্য অধিদপ্তরে প্রেরণ করবো

এবিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃসায়েমুল হুদা বলেন,বিধিমোতাবেক একটি ডায়াগনস্টিক সেন্টার বা হাসপাতাল পরিচালনার জন্য সরকার যে সকল নীতি প্রনয়ণ করেছেন তা অনেকেই বাস্তবায়ণ করছেন না।আমাদের যে বিগ্গ ম্যাজিস্ট্রেট আছেন তিনি শাস্তি প্রধান করেছেন।আমি বিশ্বাস করি সাভার আশুলিয়ায় স্বাস্থ্য সেবায় জিরো ট্ররারেলস থাকবে।

অভিযান শেষে, আশুলিয়ার নয়নজুলি খাল পরিদর্শনকালে অবৈধ দখলদার থেকে খুব দ্রুত সময়ের মধ্যে এই খাল উদ্ধার অভিযান পরিচালনা করা হবে জানিয়েছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম।

Loading