রামগড়ে অনাথালয়ে ভালবাসার আশ্রয় প্রকল্পের দ্বিতল ভবন হস্তান্তর অনুষ্টিত

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৭:১৯ পূর্বাহ্ণ , জুন ৫, ২০২১

খাগড়াছড়ির রামগড়ে স্বামী বিবেকানন্দ অনাথালয়ের দ্বিতল ভবন হস্তান্তর ও অনাথ শিশুদের মাঝে ক্রীড়া ও শিক্ষাসামগ্রী বিতরণ করেছে ঢাকা কেন্দ্রিক মানবিক সংগঠন “ভালোবাসার উদ্যোগ” এর সদস্যবৃন্দ।

আজ ৪ঠা জুন দুপুরে রামগড় পৌরসভার সুকেন্দ্রাই পাড়া রামকৃষ্ণ মিশন মিলনায়তনে
রামকৃষ্ণ মিশনের সহসভাপতি শিক্ষিকা রত্না ভৌমিক এর সভাপতিত্বে ভবন হস্তান্তর সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংক এর যুগ্নপরিচালক অনুজ ভৌমিক, বিশেষ অথিতি ছিলেন বাংলাদেশ সড়ক ও জনপথের ভুমি রিসেটেলম্যান কনসালটেন অমলপাল।

ভবন হস্তান্তর ও শিক্ষা, ক্রিড়া সামগ্রী বিতরণ অনুষ্টানে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক বাবু মারমা,পূবালী ব্যাংকের সিনিয়র অফিসার নারায়ন সাহা,,বাংলাদেশ ব্যাংকের এর সহকারী পরিচালক প্রদীপ সুত্রধর,সেন্ট জোফেজ কলেজের শিক্ষক উজ্জ্বল সাহা,রামগড় বিবেকানন্দ অনাথ আশ্রম এর সাধারন সম্পাদক প্রভু সেবানন্দ প্রমুখ।

প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের যুগ্ন পরিচালক অনুজ ভৌমিক জানান, ব্যাংক কর্মকর্তা, পুলিশ অফসার,শিক্ষকসহ পেশাজীবিদের ১৯৫জনের একটি মানবিক সংগঠনের মাধ্যমে নিজেদের বিলাসী জীবনযাপন কিছুটা কমিয়ে সমাজের সুবিধাবন্চিত মানুষের পার্শ্বে দাড়ানোর আগ্রহ নিয়ে” ভালোবাসায় ভালো থাকবে সবাই”এই প্রতিপাদ্য কে সামনে রেখেই ভালোবাসার উদ্যোগ সংগঠনটি প্রায় নয় লক্ষ টাকা ব্যয়ে রামগড়ের অনাথ শিশুদের সুবিধার্থে ১৫১২স্কয়ার ফিটের দ্বিতলভবনটি নির্মান করে দেয়। তিনি বলেন অনাথ শিশুদের হাতে শিক্ষাসামগ্রী ও ক্রীড়া সামগ্রী তুলে দেন।

তিনি আরো জানান সংগঠনটি ২০১৭সালে শংকরমঠে, ২০১৮সালে ঢাকায় অনাথ শিশুদের সহযোগীতা ২০১৯সালে গোপালগঞ্জে বৃদ্ধা আশ্রম প্রতিষ্টা ও ২০২০ সালে রামগড় বিবেকানন্দ অনাথআলয় এর দ্বিতল ভবনের প্রকল্প টি হাতে নেয়।

বিশেষ অথিতি বাংলাদেশ সড়ক ও জনপথের ভুমিরিসেটেলম কনসালটেন্ট অমল পাল বলেন
খুব সহসাই বিবেকানন্দ অনাথ আশ্রমের জন্য ভালোবাসার উদ্যোগে পক্ষ থেকে একটি লাইব্রেরীর ব্যবস্হা করা হবে।

রামগড় বিবেকানন্দ অনাথালয়ের সাধারন সম্পাদক প্রভু সেবানন্দ অনাথ শিশুদের সাহায্য এগিয়ে আসায় এবং অনাথালয়ের দ্বিতলভবনটি নির্মাণ করে দেওয়ায় ঢাকাস্হ ভালোবাসার উদ্যোগ
সংগঠনটির সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় উপস্হিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের অফিসার মিঠুন দাশ,বাংলাদেশ ব্যাংকের অফসার আশুতোষ দাশ,ডাঃ পুলক বিশ্বাস, স্হানীয় গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যম কর্মীরা।

Loading