রানা প্লাজা ধসে নিহত শ্রমিকদের স্মরণে শিল্প পুলিশের শ্রদ্ধা

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ , এপ্রিল ২৪, ২০২১

সাভারের রানা প্লাজা দুর্ঘটনায় নিহত শ্রমিকদের স্মরণে অস্থায়ী স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে শিল্প পুলিশ-১ এর পুলিশ সদস্যগণ।

শনিবার (২৪ এপ্রিল) সকালে অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পাঞ্জলি অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন শিল্প পুলিশ-১ অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আউয়াল।

এ সময় তিনি বলেন, ২০১৩ সালের এ দিনের দুর্ঘটনা শুধু বাংলাদেশে নয়, বিশ্বকে নাড়া দিয়েছিল। এই দুর্ঘটনার কারণে অনেক কিছু ঘটে গেছে। আমাদেরও অনেক ক্ষতি হয়েছে। বিশেষ করে অ্যাকোর্ড, অ্যালাইন্সসহ অনেক কিছুর সঙ্গেই যুদ্ধ করতে হয়েছে। তবে আমরা আজ অনেক কিছু কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি।

তিন আরও বলেন, শ্রমিক নেতৃবৃন্দসহ সবার দাবি ছিল এই দুর্ঘটনার পেছনে যারা দায়ী, তাদের শাস্তির আওতায় আনা। আমি শিল্প পুলিশ-১ এর পক্ষ থেকে তাদের সঙ্গে সহমত জ্ঞাপন করছি। আমি চাই তাদের শাস্তির আওতায় আনা হোক। যেসব শ্রমিক আহত হয়েছেন ও মারা গেছেন, সরকার ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাদের সহায়তা প্রদান করা হয়।

আব্দুল আউয়াল বলেন, যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত শ্রমিক সাহায্য-সহযোগিতা পান নি, তাদের খুঁজে বের করে আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব, তাদের জন্য কিছু করার। যেন তারা আর্থিক সচ্ছলতা ফিরে পায়। পাশাপাশি নিহতদের আত্মীয়স্বজন যোগাযোগ করলে আমরা পুনর্বাসন করার চেষ্টা করব।

শ্রদ্ধা নিবেদনের সময় শিল্প পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় তারা দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। সাভারে রানা প্লাজার ৮তলা ভবন ২০১৩ সালের ২৪ এপ্রিল সকালে ধসে পড়ে। এ ঘটনায় ১১শ’র বেশি পোশাক শ্রমিক নিহত হয় ।

Loading