প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য, যুবক গ্রেপ্তার

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ , এপ্রিল ২২, ২০২১

জয়পুরহাটে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।বুধবার (২১ এপ্রিল) রাতে কালাই উপজেলার মাত্রাই এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আমানুল্লাহ (১৯) ওই এলাকার বিয়ালা মধ্যপাড়া গ্রামের আব্দুল আলীমের ছেলে। তার বিরুদ্ধে কালাই উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তফিকুল ইসলাম তৌহিদ বাদী হয়ে কালাই থানায় মামলা দায়ের করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম সাজু তার ফেসবুকে ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানী ও হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে নিয়ে একটি পোস্ট করেন। তার পোস্টে বিভিন্ন জন মন্তব্য করেন। আমানুল্লাহ তার ‘Aman Khan’ নামে ফেসবুক আইডি থেকে ওই পোস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি আপত্তিকর মন্তব্য করেন। যা পরবর্তী সময় এলাকায় ভাইরাল হয়।

পরে ওই ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হেয়প্রতিপন্ন ও মানহানিকর তথ্য প্রকাশ করে সুনাম ক্ষুণ্ন করায় এলাকার লোকজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তফিকুল ইসলাম তৌহিদ আমানুল্লাহকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। তারপর পুলিশ অভিযুক্ত আমানুল্লাহকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে কালাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মালিক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আমানুল্লাহকে গ্রেপ্তার করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। পরবর্তীতে আইনগত পদক্ষেপ নেয়া হবে।