করোনামুক্তি কামনায় ১ লাখ কোরআন বিতরণ

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ , মার্চ ৮, ২০২১

বিশ্বব্যাপী করোনা ভাইরাস থেকে মুক্তি কামনায় পবিত্র কোরআন মাজিদের এক লাখ কপি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন শার্শার কৃতি সন্তান উদ্ভাবক মিজানুর রহমান। কোরআন প্রতিযোগিতায় খুলনা বিভাগীয় চাম্পিয়ন ১২ বছর বয়সী হাফেজ মোঃ মাহফুজুর রহমান ফিতা কেটে এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। পর্যায়ক্রমে অনুষ্ঠানের মাধ্যমে এক লাখ কোরআন বিতরণ করা হবে বলে জানান উদ্ভাবক মিজানুর রহমান।

সোমবার (৮ মার্চ) দুপুরে নাভারণ হক কমিউনিটি সেন্টারে আয়োজিত এ কোরআন বিতরণ অনুষ্ঠানে শার্শা উপজেলার বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানা থেকে দুইজন করে শিক্ষার্থী নিয়ে কোরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিজয়ী সকলকে পবিত্র কোরআন মাজিদ ও ক্রেস্ট দেওয়া হয়। এসময় মাদ্রাসার শিক্ষকদের হাতে কোরআন, বই, খাতা, কলম পেন্সিল তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে এক প্রতিবন্ধী ছেলেকে একটি হুইল চেয়ার প্রদান করা হয়।

কোরআন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের কৃতি সন্তান বিভাগীয় চ্যাম্পিয়ন হাফেজ মাহফুজুর রহমান। মাত্র ১২ বছর বয়সে এমন একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে পেরে দেশ ও জনগণের কাছে দোয়া কামনা করেন এই শিশু হাফেজ। অনুষ্ঠানে তাকেও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে ঝিকরগাছা দারুল উলুম মাদরাসার সিনিয়র সহকারী শিক্ষক আশরাফুজ্জামান বাবু, যশোর প্রথম আলো বন্ধু সভার মোয়াজ্জেম হোসেন, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও সমাজ সেবক ডা: বিল্লাল হোসেন, তরুণ সমাজ সেবক আলমগীর হোসেনসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Loading