নেত্রকোণায় সার্ভেয়ার কর্মস্থলে অনুপস্থিত ২৩ দিন

সামছুদ্দোহা ফরিদ সামছুদ্দোহা ফরিদ

নেত্রকোণা জেলা প্রতিনিধি

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১৮, ২০২১

নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি হুকুম দখল শাখার সার্ভেয়ার কেশব লাল আজ বৃহস্পতিবার পর্যন্ত প্রায় ২৩ দিন ধরে বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত আছেন।
এ কারণে এলাকার ভূমি অধিগ্রহণ কাজ ব্যাহত এবং ভূমির মালিকরা ভোগান্তির শিকার হচ্ছেন।

একাধিক সূত্রে জানা গেছে, জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি হুকুম দখল শাখার দায়িত্বপ্রাপ্ত সার্ভেয়ার কেশব লাল দুদকের অর্থ কেলেংকারী মামলায় সম্প্রতি ঢাকায় গ্রেপ্তার হন। এতে করে এলাকার ভূমি অধিগ্রহন কার্যক্রম ব্যাহত হচ্ছে।

বিশেষ করে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোনা মেডিক্যাল কলেজের ভূমি অধিগ্রহন কাজে সমস্যা হচ্ছে। অধিগ্রহনকৃত জমির মালিকরা সংশ্লিষ্ট অফিসে বারবার যোগাযোগ করেও সুরাহা পাচ্ছেন না। জমি হস্তান্তর করতে গিয়ে তারা ভোগান্তি শিকার হচ্ছেন।

নেত্রকোনা সদর উপজেলার সহিলপুর মৌজার জমির মালিক শামীম তালুকদার বলেন, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে আমার কিছু জমি পড়েছে। জমির দলিল ও অন্যান্য সকল কাগজপত্র সার্ভেয়ার কেশব লালের কাছে জমা দিয়েছিলাম। অফিসে কয়েকদিন ঘুরেও তাকে পাচ্ছি না। লোকমূখে শুনতে পারলাম অর্থ কেলেংকারী মামলায় তিনি গ্রেপ্তার হয়ে জেল হাজতে আছেন।

নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি হুকুম দখল কর্মকর্তা মাহমুদা আক্তার বলেন, বেশ কিছুদিন ধরে বিনা অনুমতিতে সার্ভেয়ার কেশব লাল অফিসে অনুপস্থিত আছেন। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাকে কারন দর্শানোর নোটিশ প্রদান এবং তার জায়গায় অন্য লোক নিয়োগ করা হবে জানিয়েছেন কর্তৃপক্ষ।