বগুড়ায় বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ১০

প্রকাশিত: ১:৩৩ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২, ২০২১

বগুড়ায় বিষাক্ত মদপানে অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীনদের মধ্যে গতকাল চারজনসহ আজ মঙ্গলবার আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত দুই দিনে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ জনে।

মৃত ব্যক্তির নাম জানা যায়নি, তবে তার বাড়ি বগুড়ার শাজাহানপুর উপজেলার দুরুলিয়া গ্রামে। তিনি পেশায় থি-হুইলার (সিএনজি) মেকার ছিলেন।

এর আগের মৃতরা হলেন- বগুড়া শহরের পুরান বগুড়া ঋষি পল্লীর প্রেমনাথ রবিদাস (৬০), শহরতলীর ফাঁপোড়ের রিকশা চালক জুলফিকার (৫২) ও নিশিন্দারা ধমকপাড়ার আলমগীর (৪০), রাজমিস্ত্রী রমজান আলী (৪০) ও প্রেমনাথের ছেলে সুমন (৩৮), শহরের কাটনারপাড়ার টোকাপট্টির কুলি শ্রমিক সাজু (৫৫), বাবুর্চি মোজাহার আলী (৭০), আব্দুল জলিল (৬৫)। তবে আরেকজনের নাম জানা যায়নি।

স্থানীয়রা জানান, গত রোববার রাতে শহরের তিনমাথা এলাকায় ঋষি পরিবারে বিয়ের অনুষ্ঠান চলছিল। বিয়ে উপলক্ষে জেলা শহরের বিভিন্ন এলাকা থেকে অতিথিরা দাওয়াতে আসেন। আগত লোকজন বিয়ে বাড়ির পাশেই শাহীন হোমিও নামের একটি দোকান থেকে অ্যালকাহোল জাতীয় মদ কিনে তা পান করেন। ওই মদ পান করে রাত থেকেই অসুস্থ হয়ে শহরের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে ভর্তি হন ১৫ জনের বেশি।

যার মধ্যে এ পর্যন্ত বিষাক্ত মদপানে ১০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন চিকিৎসক এবং স্থানীয় কাউন্সিলরগণ। আরও দুইজনের অবস্থা আশঙ্কাজনক। নিহতরা সবাই নিম্ন আয়ের ও শ্রমজীবি ছিলেন।

এদিকে, বিষয়টি নিয়ে পুলিশের পক্ষ থেকে এখনও কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে তদন্তে মাঠে নেমেছেন জেলা পুলিশ।