টেকনাফে ১০টি আগ্নেয়াস্ত্রসহ ২ রোহিঙ্গা আটক

প্রকাশিত: ১০:৪৮ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ২, ২০২১

কক্সবাজারের টেকনাফ থেকে ১০টি আগ্নেয়াস্ত্রসহ দুইজন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব। সোমবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে টেকনাফের দমদমিয়া ব্রীজ এলাকা থেকে তাদেরকে অস্ত্রসহ আটক করা হয়।

আটককৃতরা হলো- শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের মৃত আমির হোসেনের পুত্র সৈয়দ হোসেন (৫৫) ও মুছনি রোহিঙ্গা ক্যাম্পের আজিজুল হকের পুত্র বদি আলম (২০)। তারা দুইজনই জকির গ্রুপের সক্রিয় সদস্য।

র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, কতিপয় অস্ত্রধারী রোহিঙ্গা সন্ত্রাসী দমদমিয়ার ওমরখাল ব্রীজ সংলগ্ন এলাকা দিয়ে অস্ত্র পাচারের গোপন সংবাদে অভিযান চালানো হয়। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ১০/১২ জন ব্যক্তি দুটি বস্তাসহ দৌড়ে পালিয়ে যাবার চেষ্টা করে। এসময় তাদের ধাওয়া করে ২ জনকে আটক করা হয়। তাদের কাছে থাকা দুটি বস্তা থেকে ৯টি এসবিবিএল ও ১টি ওয়ান শুটারগানসহ ১০টি অস্ত্র উদ্ধার করা হয়। আটককৃত ২ জনকে ও উদ্ধারকৃত অস্ত্রসহ টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করে যে, এসব অস্ত্র সন্ত্রাসী জকির গ্রুপের কাছে নিয়ে যাচ্ছিল। তারা দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ও গুলি সংগ্রহপূর্বক সন্ত্রাসী গ্রুপের নিকট বিক্রয় ও এলাকায় বিভিন্ন ধরণের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে।