চট্টগ্রামে প্রায় দুই কোটি টাকা মূল্যের ইয়াবা জব্দ

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১, ২০২১

চট্টগ্রাম জেলার পটিয়া ও আনোয়ারা থানা এলাকায় পৃথক দুইটি অভিযান চালিয়ে এক কোটি ৮০ লাখ টাকা মূল্যের ৩৬,১১৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ সাতজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। মাদক পরিবহনে ব্যবহৃত দুইটি ট্রাক জব্দ। র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন র‌্যাব-৭ চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, মাদক ব্যবসায়ীরা দুইটি ট্রাক যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। এই সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ এর পটিয়া থানাধীন শান্তিরহাট মেসার্স ডিডি ফিলিং স্টেশনের সামনে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা দুইটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা ট্রাক দুটি থামানোর সংকেত দিলে র্যা বের চেকপোস্টের সামনে থামিয়ে ট্রাক দুটি হতে পাঁচজন লোক সুকৌশলে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাদের গ্রেপ্তার করে। পরে তাদের দেখানো মতে ট্রাকের (ঢাকা মেট্রো-ট-২২-২৪৫৯) ড্রাইভিং সিটের পেছনে বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় ১৭,৬৮০ পিস ইয়াবা ট্যাবলেট এবং অপর মিনি ট্রাক (চট্ট মেট্রো-ন-১১-৫৬৪৪) এর টুলবক্সের ভেতর সুকৌশলে লুকানো অবস্থায় ৭,৮০০ পিস সর্বমোট ২৫,৪৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ সময় ট্রাক দুটি জব্দ করা হয়।

র‌্যাব কর্মকর্তা নুরুল আবছার আরও বলেন, অপরদিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আনোয়ারা চুন্নাপাড়া এলাকায় অভিযান চালিয়ে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেখানো ঘরের আলমিরার ড্রয়ারের ভেতরে সুকৌশলে লুকানো অবস্থায় ১০,৬৩৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামিদের গ্রেপ্তার করা হয়।
র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন যাবত চট্টগ্রাম ও কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে।