মৃত্যুহীন দিনে চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৯৭

প্রকাশিত: ১১:৩১ পূর্বাহ্ণ , জানুয়ারি ১৪, ২০২১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মৃত্যুবরণ করেনি। একইসময়ে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছে ৯৭ জনের দেহে। এদের মধ্যে ৫৩ জন নগরের ও ৪৪ জন বিভিন্ন উপজেলার।

বুধবার (১৩ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৯৭ জনের করোনা পজেটিভ এসেছে।

সিভিল সার্জন জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২১৭ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১০১৩ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারী ইউনির্ভাসিটিতে ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৬৬ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে কারো দেহে করোনার জীবাণু পাওয়া যায়নি।

এছাড়া ইমপেরিয়াল হাসপাতালে ৫২ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের ও শেভরনে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা পজেটিভ এসেছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের ও আরটিআরএলে ৮ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।##

পূর্বকোণ