চলো_সবাইকে_নিয়ে_বাঁচি

সুবিধা বঞ্চিত শিশু ও দুঃস্থ মানুষের পাশে “ মানবিক ”

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ , জানুয়ারি ১৫, ২০২১

শীতে কাঁপছে পুরো দেশ। কাঁপছে দুঃস্থ, অসহায় ও ছিন্নমূল মানুষেরা। এ অবস্থায় সামাজিক দায়বদ্ধতা থেকে শীতার্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন মানবিক ।সুবিধা বঞ্চিত শিশু ও দুঃস্থ মানুষের কল্যাণে ২০১১ সাল থেকে কাজ করে আসছে ‘মানবিক’। প্রতিষ্টানটির পাশাপশি ব্যক্তি উদ্যোগে বিতরণ করেছেন শীত বস্ত্র ও নগদ টাকা।

এবার প্রথম দফা লায়ন ক্লাবের সহযোগিতায় “মানবিক পাঠশালা ইউনিট-১” এর শিক্ষার্থীদের পরিবার ও আশ পাশের ৭০ টি পরিবারের মাঝে কম্বল ও শীত বস্ত্র বিতরণ করা হয়।

দ্বিতীয় দফায় মানবিক পাঠশালা ইউনিট-৩ এর শিক্ষার্থীদের পরিবার ও আশপাশের ৮০ টি পরিবারের মাঝে কম্বল ও শীত বস্ত্র বিতরণ করা হয়।

একই দিন মানবিক পাঠশালা -৩ এ বই উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে নতুন বই ও শিক্ষা সামগ্রী,মাস্ক বিতরণ করা হয়।

তৃতীয় দফায়, বাড়ির নাম: ছদু হাজী বাড়ি, ওয়ার্ড নাম্বার: ৭নং ইউনিয়ন: ১৩নং মায়ানী,থানা: মিরসরাই উপজেলা: মিরসরাই, জেলা: চট্টগ্রাম এলাকার বাসিন্দা ৯ টি পরিবারের বসত ঘর
গত ০৬ ডিসেম্বর, সকালে এক ভয়াবহ অগ্নিকান্ডে ভষ্মিভূত হয়ে যায়। বিষয়টি মানবিক সদস্য সাজ্জাদ মাহমুদ সাজু মানবিক কে জানালে আজ ১৪ জানুয়ারী মানবিকের পক্ষ থেকে তাদের ৯ টি পরিবারের ৩৭ জন সদস্যের জন্য, কম্বল, বালিশ, মাদূর, তোশক, শীতের গরম কাপড় ও প্রতিটি পরিবারের নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয়ের জন্য ২০০০ (দুই হাজার) করে নগদ অর্থ প্রদান করা হয়। সাজুও তাঁর পরিবারকে ।

‘মানবি ’ কর্মকর্তা বলেন , যাঁদের মহতী ভালবাসা ও সহযোগীতায় পরিচালিত হচ্ছে সেই মাসুদ স্মৃতি সংসদের সহযোগীতায় বিতরণের জন্য ৫০টি কম্বলও ইতিমধ্যে পৌঁছে দিয়েছে মানবিক বন্ধুরা।
মানবিকের এই মহৎ উদ্যোগ গুলো সফল করতে যাঁরা মানবিককে অর্থ, পরামর্শ ও সার্বিক ভাবে সাহায্য করেছেন মানবিক পরিবার তাঁদের নিকট চির কৃতজ্ঞ ও ঋণী।
অনেক অনেক ভালবাসা ও ধন্যবাদ জ্ঞাপন করছি,। মানবিকের প্রাণ প্রিয় মানবিক বন্ধু,সৌরভ, আরিফ,এন্জেল,মাহি, শাহানা আক্তার, প্রিয়া,সান্টু,আব্দুর রাজ্জাক রাজু, কাবিদ, জারিফ,রুপা, দিপালী মরিয়ম, মুক্তা, আল-আমিন, আবুল কালাম আজাদ,জাহানারা, হাবিবা, ইসরাত, শাহীন সহ যাদের অক্লান্ত পরিশ্রম ও সার্বিক সহযোগীতায় মানবিকের এই সুন্দরভাবে ইভেন্টটি সমাপ্ত হলো তাঁদের সবার জন্য অশেষ ভালবাসা।