চসিকের স্কুলগুলোতে লটারিতে ভর্তি প্রক্রিয়া স্থগিত

প্রকাশিত: ৯:৫০ পূর্বাহ্ণ , ডিসেম্বর ৩১, ২০২০

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিচালিত ১৬ টি স্কুলে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থী ভর্তির লটারি কার্যক্রম স্থগিত করা হয়েছে। আজ বৃহষ্পতিবার থেকে আগামী শনিবার পর্যন্ত স্কুলগুলোতে লটারি হওয়ার কথা ছিলো।

চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া বলেন, পরবর্তীতে লটারির সময়সূচি জানিয়ে দেয়া হবে। জানা গেছে, শিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে চারটিতে বৃহষ্পতিবার লটারি হওয়ার কথা ছিল। স্কুলগুলো হচ্ছে- অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, কাপাসগোলা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, কদম মোবারক সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ও লামা বাজার সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়।

এছাড়া আগামীকাল শুক্রবার ছয়টি শিক্ষাপ্রতিষ্ঠানে লটারি হওয়ার কথা ছিল। স্কুলগুলো হচ্ছে- কৃষ্ণকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, কুসুমকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়, পাঠানটুলী খান সাহেব সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, বলুয়ারদীঘি সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় এবং পাঁচলাইশ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়।

আগামী শনিবারও ছয়টি স্কুলে লটারি হওয়ার কথা ছিল। স্কুলগুলো হচ্ছে- হালিশহর আলহাজ্ব মহব্বত আলী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, কুলগাঁও সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়, আয়ুববিবি সিটি কর্পোরেশন স্কুল অ্যান্ড কলেজ, গুলএজার সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন হাতে খড়ি স্কুল অ্যান্ড কলেজ।

সারা দেশের সরকারি মাধ্যমিক স্কুলগুলোর ১ম থেকে ৯ম শ্রেণির ভর্তিতে ডিজিটাল লটারি কার্যক্রমও স্থগিত করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। গতকাল সরকারি স্কুলে লটারি হওয়ার কথা ছিল।