বান্দরবানে প্রথম নারী জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরিজি

প্রকাশিত: ১০:২৩ পূর্বাহ্ণ , ডিসেম্বর ১৮, ২০২০

বান্দরবান প্রতিনিধি:- বান্দরবান জেলায় প্রথমবারের মতো নারী জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন ইয়াসমিন পারভিন তিবরিজি। তিনি দীর্ঘদিন চট্টগ্রাম উন্নয়ন কতৃপক্ষের উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বান্দরবানে নতুন নিয়োগ প্রাপ্ত এই জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরিজি প্রশাসন ক্যাডারে ২২তম বিসিএস। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিভাগে প্রথম বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে অস্ট্রেলিয়ার ম্যাককুয়ারি বিশ্ববিদ্যালয় থেকে ‘গভর্নেন্স অ্যান্ড পাবলিক পলিসি’ বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ইয়াসমিন পারভীন তিবরিজি তিন কন্যা সন্তানের জননী। তার পিতা সৈয়দ শামসুদ্দীন আহমদ তিবরিজি বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা ছিলেন। মায়ের নাম সৈয়দা হামিদা বেগম। তার স্বামী খালেদ বিন চৌধুরী একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের চেয়ারম্যান। তার বাড়ি রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলায়।

ইয়াসমিন পারভীন তিবরিজি ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ২০১২ সালে বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেন।