ডোপ টেস্টে ধরা খেলো রাজশাহীর ৪ পুলিশ

প্রকাশিত: ৬:৪২ অপরাহ্ণ , ডিসেম্বর ৩, ২০২০

মাদকাসক্ত হিসেবে শনাক্ত হয়েছেন রাজশাহী জেলা পুলিশের চার সদস্য। সম্প্রতি ডোপ টেস্টে তারা মাদকাসক্ত বলে শনাক্ত হন। তাদের বিরুদ্ধে ইতোমধ্যে বিভাগীয় ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম।

আজ বৃহস্পতিবার তিনি বলেন, ‘পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) সিদ্ধান্ত ও নির্দেশ অনুযায়ী সম্প্রতি রাজশাহী জেলা পুলিশে সন্দেহভাজন মাদকাসক্ত পুলিশ সদস্যদের তালিকা করা হয়। যাদের মধ্যে ৭ সন্দেহভাজনের ডোপ টেস্ট করার পর ৪ জন শনাক্ত হয়েছেন। এই চারজনই বিভিন্ন ইউনিটে কর্মরত পুলিশ কনস্টেবল। ডোপ টেস্টে মাদক গ্রহণের বিষয়টি নিশ্চিত হওয়ার পর তাদের প্রত্যাহারসহ তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।’

ইফতে খায়ের আলম বলেন, গত রোববার জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের আরও ৮ পুলিশ সদস্যের ডোপ টেস্ট সম্পন্ন হয়েছে। এদের মধ্যে এসআই, এএসআই ও কনস্টেবল রয়েছেন। আগামী কয়েকদিনের মধ্যে সেসব ফলাফলও ঢাকা থেকে রাজশাহীতে এসে পৌঁছাবে।

তিনি আরও বলেন, পর্যায়ক্রমে সন্দেহভাজন সবার ডোপ টেস্ট করানো হবে। রাজশাহী পুলিশ হাসপাতালের এক বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে ডোপ টেস্ট কমিটি করা হয়েছে। তবে বিশেষজ্ঞ কমিটি প্রথমে ফলাফল ঢাকায় পুলিশ সদর দফতরে পাঠিয়ে থাকে। সেখান থেকে সংশ্লিষ্ট জেলা বা মহানগর পুলিশকে ফলাফল জানানো হয়।

এদিকে রাজশাহী জেলা পুলিশে ডোপ টেস্ট শুরু হলেও রাজশাহী মহানগর পুলিশে (আরএমপি) এখনও এই কার্যক্রম শুরু হয়নি। তবে ইতোমধ্যে সন্দেহভাজনদের তালিকা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আরএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোলাম রুহুল কুদ্দুশ জানান, আরএমপিতে ডোপ টেস্টের জন্য প্রয়োজনীয় কিট আসেনি। কিট পৌঁছালে মাদকাসক্ত পুলিশ সদস্য শনাক্তে ডোপ টেস্ট শুরু হবে।’

কবে নাগাদ কিট আসবে জানতে চাইলে তিনি বলেন, ‘পুলিশ সদর দফতর যখন সরবরাহ দেবেন তখনই।’

Loading