টি-টোয়েন্টিতেও তামিমের দুর্দান্ত ব্যাটিং

প্রকাশিত: ১০:৫৬ অপরাহ্ণ , নভেম্বর ১০, ২০২০

এইচপি স্কোয়াডে থাকা খেলোয়াড়দের দু’ভাগে বিভক্ত করে মঙ্গলবার (১০ নভেম্বর) অনুষ্ঠিত প্রস্তুতিমূলক টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত পারফরমেন্স করেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের খেলোয়াড় তানজিদ হাসান তামিম। একদিনের প্রস্তুতি ম্যাচে ৭৪ বলে ৭৪ রান করার পর, আজ টি-টোয়েন্টি ম্যাচেও কথা বলেছে তার ব্যাট।

এদিন এইচপি স্কোয়াডে থাকা খেলোয়াড়দের ‘এ’ ও ‘বি’ দলে বিভক্ত করা হয়। আফিফ হোসেনের টিম ছিলো ‘এ’। আর তৌহিদ হৃদয়ের নেতৃত্বাধীন টিম ছিলো ‘বি’।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে তামিমের ব্যাটিং দৃঢ়তায় টিম ‘বি’ ১০০ রানে হারায় টিম ‘এ’কে। ৪৬ বলে ৭৩ রান করেন তামিম। তার দুর্দান্ত এ ইনিংসে ছিলো ৬টি চার ও ৫টি ছক্কার মার।

টিম ‘বি’ প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে তোলে ১৯৪ রান। জবাবে টিম ‘এ’ ১৭ ওভারে ৯৪ রানে অলআউট হয়ে যায়। তামিমের পাশাপাশি টিম ‘বি’র পক্ষে ১৭ বলে ৩১ রান করেন ওপেনিংয়ে তারই সতীর্থ পারভেজ হোসেন ইমন। ৫ দশমিক ১ ওভারে ৬০ রান যোগ করেন তারা দুজন।

শুরুটা দারুণ হবার পর তা ধরে রাখেন মিডল-অর্ডারে নামা আকবর আলি। ২০ বলে একটি চার ও ৪টি ছক্কায় ৪৭ রানের নান্দনিক ইনিংস খেলেন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

পরবর্তীতে টিম ‘বি’র বোলারদের তোপের মুখে অসহায় আত্মসমর্পন করে আফিফ হোসেনের টিম ‘এ’। ৩ ওভারে ২১ রানে ৩ উইকেট নেন রেজাউর রহমান। শাহিন আলম, মুকিদুল ইসলাম ও রিশাদ হোসেন ২টি করে উইকেট নেন।