শুভজনের ৯ম বর্ষে পদার্পণে শিল্পী- সাহিত্যিকদের অন্যরকম আনন্দ আয়োজন

প্রকাশিত: ১:৪৬ পূর্বাহ্ণ , সেপ্টেম্বর ১৩, ২০২০

“মানবিক মানুষ চাই” স্লোগান ধারণ করে প্রতিষ্ঠার আট বছর পেরিয়ে ৯ম বর্ষে পদার্পণ করলো শুদ্ধ ধারার সাহিত্য সাংস্কৃতিক কর্মীদের সংগঠন শুভজন । ৭ সেপ্টেম্বর সোমবার শুভজনের ৯ম বর্ষে পদার্পণের দিনে বিশ্বব্যাপী কভিড-১৯ মহামারীর কারণে রাজধানীর জনারণ্য ও কোলাহল ছেড়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় মেঘনাতীরবর্তী ছায়াসুনিবির কাজিপুরা গ্রামে সমাবেশ ঘটে শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীদের মিলনমেলা । মেঘনা নদীতে নৌভ্রমণ, সাঁতারকাটা, খানাপিনা, আনন্দ আড্ডা আর গান কবিতার মধ্য দিয়ে উদযাপন করা হয় শুভজনের ৯ম জন্মবার্ষিকী । শুভজনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় নির্বাহী পর্ষদের সাধারন সম্পাদক আবৃত্তিশিল্পী তরুণ রাসেলের আমন্ত্রণে ও পরিচালনায় দিনব্যাপী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শুভজন সম্মাননাপ্রাপ্ত গুণীজন, বিশিষ্ট প্রযুক্তিবিদ ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শাহীদ উল মুনির এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রি বাংলাদেশ সরকারের প্রাক্তন অতিরিক্ত সচিব কবি ও কথাসাহিত্যিক শাফাত শফিক, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুতালেব ভুঁইয়া ।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভজনের প্রতি শুভাশিস জানান, শুভজনের সাবেক সভাপতি গীতিকবি এমআর মনজু, শুভজন উপদেষ্টা, বিশিষ্ট লেখক ও সুরকার চিন্ময় রায় চৌধুরী, মিডিয়া ব্যক্তিত্ব নাজমুল হুদা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক শাহেদুল হক, গজারিয়া উপজেলা শহিদ পরিবার কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ জালাল বেপারীসহ শিল্প সাহিত্য জগতের আরও অনেকেই। শুভজনের ৯ম জন্মদিনের মিলনমেলায় সংক্ষিপ্ত আলোচনায় অতিথিরা শুভজনের প্রতি শুভকামনা জানিয়ে বলেন – শুভজনের সাথে সম্মিলিত শুভবোধের যে তরুণেরা যুক্ত আছো তোমাদের শুভকাজ গুলোকে আজ দেশব্যাপী ছড়িয়ে দিতে হবে । দেশের প্রত্যেকটি স্থানে শুভজনের শক্ত ঘাঁটি গড়ে তুলতে হবে যাতে কোনপ্রকার অশুভশক্তি আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে অন্ধকারের পথে নিয়ে যেতে না পারে। মানবতাই পরম ধর্ম এই অমিয় সত্য প্রতিষ্ঠায় একমাত্র শুভজনই এগিয়ে আসতে পারে । সত্য ও সুন্দর প্রতিষ্ঠিত হোক, শুভজনের জয় হোক এই প্রত্যয় ব্যক্ত করে অতিথিরা শুভজনের জন্মদিনের আনন্দ উদযাপন করেন এবং সবাই একসাথে প্রীতিভোজে অংশ নেন ।

এরপর অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সংগীতশিল্পী রুবিয়া মল্লিকা, কণ্ঠশিল্পী অঞ্জলি চৌধুরী ও মেহরিন । কবিতা আবৃত্তি করেন আবৃত্তিশিল্পী আবদুল্লাহ, নাসিরুদ্দিন শাহ, জসিম আবদুল মুমিন চৌধুরী, কবি আনতা নূর হক, কবি নিপা চৌধুরী, নূরে জান্নাত, মোঃ রোমান হোসেন ও সাংবাদিক এস এম শফিক।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শুভজন কেন্দ্রিয় নির্বাহী পর্ষদের সদস্য শরিফুল মৃধা লিমন, শুভজন নারায়ণগঞ্জ শাখার সদস্য মোঃ জসিম এবং মুন্সিগঞ্জ শাখার সদস্য জজমিয়া প্রমুখ। পড়ন্ত বিকেলের নির্মল প্রাকৃতিক পরিবেশে খোলা আকাশের নিচে শুভজনের গুণী শিল্পীদের সংগীত পরিবেশনার অপূর্ব সুরের মূর্ছনা অনুষ্ঠানকে আরও মোহনীয় করে তোলে ।

বার্তা প্রেরক
তরুণ রাসেল
প্রতিষ্ঠাতা , শুভজন ।
০১৯২২৪৪৩১৪৭