ওসি রাশেদুজ্জামানের বিরুদ্ধে কেন্দুয়া থানায় মামলা

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১০, ২০২০

নেত্রকোণা কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুজ্জামানের বিরুদ্ধে কেন্দুয়া উপজেলার চিরাং ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফাকে থানা হেফাজতে নির্যাতনের  (৩৫) অভিযোগে  আদালতের নির্দেশে থানায় মামলা দায়ের হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা খালিয়াজুরী সার্কেলের ও কেন্দুয়া সার্কেলের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মো: জামাল উদ্দিন জানান, নির্যাতন এবং হেফাজতে মৃত্যু(নিবারণ) আইন, অন্যায় আটক করে খুনের উদ্দেশ্যে সাধারণ ও গুরুতর জখম, মানহানি এবং হেফাজতে নির্যাতন করার অপরাধ অভিযোগে গোলাম মোস্তফা বাদী হয়ে নেত্রকোণার কেন্দুয়া আমলী আদালতে মামলা করেন। আদালতের বিচারকের নির্দেশে গত ৮ সেপ্টেম্বর কেন্দুয়া থানায় মামলাটি দায়ের হয়। (মামলা নং-০৯ তারিখ-৮/৯/২০২০)।
মামলার অভিযোগে বলা হয়, গত ২৫ ফেব্রুয়ারী ওসি রাশেদুজ্জামানের বিভিন্ন অপকর্ম ও দুর্ণীতির বিষয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে অভিযোগ করায় তিনি  মামলার বাদী গোলাম মোস্তফাকে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিলেন। এর জেরে গত  ৪ জুন রাতে কয়েকজন পুলিশ সদস্যকে নিয়ে ওসি একটি সালিশে ঢুকে গোলাম মোস্তফাকে আটক করে। পরে সালিশস্থলে কিছু তাস ছড়িয়ে ছিটিয়ে জুয়া খেলার ছবি তুলে ঘটনাস্থলে তাকা ৮জনকে থানায় নিয়ে যান ওসি।সেদিন রাতে ওসি গোলাম মোস্তফাকে হেফাজতে রেখে মারপিটসহ পায়ুপথে মরিচের গুড়া দিয়ে নির্যাতন করেন।পরবর্তীতে জুয়া আইনে আদালতে সোপর্দ করলে আদালত থেকে জামিনে মুক্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হন যুবলীগ নেতা। করোনাভাইরাসের কারণে আদালত বন্ধ হয়ে যাওয়ায় তখন মামলা করতে না পারার কথা আদালতকে জানান বাদী।
মামলার তদন্ত কর্মকর্তা  মো: জামাল উদ্দিন বলেন, মামলার তদন্ত কাজ শুরু হয়েছে। নিরপেক্ষ এবং দক্ষতার সাথে মামলার তদন্ত সম্পন্ন করা হবে বলেন তিনি।

Loading