শিক্ষার্থী সহযোগিতা সংগঠনের উদ্যেগে বৃক্ষরোপণ কর্মসূচি

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ , আগস্ট ২২, ২০২০

শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত শিক্ষার্থী সহযোগিতা সংগঠন এর উদ্যেগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়। শনিবার বেলা ১১টায় উপজেলার বিভিন্ন স্হানে কয়েক শত চারা রোপণ ও বিতরণ করে সংগঠনটি।

এ অনুষ্ঠানটি উদ্বোধন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো খবির উদ্দিন। বেড়া বিবি পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষরোপণের মাধ্যমে আজকের কর্মসূচি শুরু হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন বেড়া বিবি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আশরাফ, মানিক মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারী, এ যুগের দ্বীপ পথ্রিকার সম্পাদক ওমর আলী সরকার, বেড়া রক্তদাতা গ্রুপের প্রতিষ্ঠাতা রাহুল দাস, শিক্ষার্থী সহযোগিতা সংগঠনের সভাপতি মেহেরাব হোসেন জিম, রাকিব হোসেন, মাকসুদা মানিক মেঘলা, প্রান্ত, মাহবুবা মানিক আতিয়া, তুষার, আনিস, মিলন, রোহান বারি।

এ কর্মসূচিতে সার্বিক সহযোগিতা করেন এম এম নুর এ আলম, চেয়ারম্যান ওথেলো শিপিং লিমিটেড।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো খবির উদ্দিন বলেন, “তোমাদের এমন কাজে আমি সত্যি অনেক আনন্দিত। আমি এই সব ছোট মানুষদের পাশে আছি। কারণ তারা এই বয়সে এতো ভালো একটা উদ্যোগ নিয়েছে।”

সংগঠনের সভাপতি মেহেরাব হোসেন জিম বলেন, “দেশে বায়ুদূষণ থেকে শুরু করে নানা ধরনের দূষণ বিরাজ করছে। সারা দেশে সবুজ বেষ্টনী গড়ে তুলতে পারলে এসব দূষণ থেকে মুক্ত হওয়ার সুযোগ সৃষ্টি হবে। তাছাড়া বৃক্ষরোপণের আর্থিক উপযোগিতাও রয়েছে। সবাই যাতে এই কাজে উৎসাহিত হয়, তাই আমাদের এই প্রোগ্রামটা করা।”

এম এম নুর এ আলম বলেন,”এই সংগঠটাকে দেখি আর ভাবি এরা এতো ছোট বয়সে এই রকম কাজ করে কেমনে? তাই এই সংগঠনের পাশে থাকার চেষ্টা করি আর সব সময় পাশে থাকব।”