ডুবন্ত দুই নারীকে বাঁচাতে সমুদ্রে ঝাঁপ দিলেন পর্তুগালের প্রেসিডেন্ট

প্রকাশিত: ১১:৪৫ পূর্বাহ্ণ , আগস্ট ১৮, ২০২০

সমুদ্র সৈকতে কায়াকে (হস্তচালিত ছোট নৌযান) করে ঘুরছিলেন দুই নারী। হঠাৎ কায়াকটি তলিয়ে যেতে শুরু করে। বিপদে পড়ে যান তারা। দূর থেকে এই দৃশ্য দেখে পানিতে নেমে পড়েন পর্তুগালের ৭১ বছর বয়সী প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি সুজা।
ডেইলি মেইলের খবরে বলা হয়, সোমবার আলগ্রেভ সৈকতে কায়াকে ঘুরছিলেন ওই দুই নারী। তারা যখন পানিতে ডুবে যাচ্ছিলেন উদ্ভূত পরিস্থিতিতে তাদেরকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দেন স্বয়ং দেশের প্রেসিডেন্ট। সাঁতরিয়ে তাদের উদ্ধার করেন। আর এই ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিশ্বের বিভিন্ন গণমাধ্যমগুলোতে গুরুত্ব দিয়ে প্রচার হয়।


স্থানীয় পর্যটন খাতের উন্নয়নে আলগ্রেভে ছুটি কাটাচ্ছেন প্রেসিডেন্ট ডি সুজা। দুই নারীকে উদ্ধারের এই ঘটনা সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি সাংবাদিকদের বলেন, সৈকতে সমুদ্রের ঢেউয়ের কারণে কায়াকটির সঙ্গে দুই নারীকেও ডুবতে দেখে তিনি তাদের উদ্ধারে পানিতে নেমে পড়েছিলেন।
ঘটনার একটি ভিডিও ফুটেজে দেখা যায়, ডুবন্ত দুই নারীকে উদ্ধারে পানিতে নেমে সাঁতরাচ্ছেন প্রেসিডেন্ট ডি সুজা। অপর এক ব্যক্তিও তাকে সাহায্য করেন। তার সহযোগিতায় দুই নারীসহ কায়াকটি উপকূলে নিয়ে আসা হয়।
প্রেসিডেন্ট বলেন তখন পশ্চিমের ঢেউগুলো ছিল খুবই বিশাল। ঢেউয়ের তোড়ে তারা ভেসে উল্টে যায়। এছাড়া সেখানে তখন প্রচুর পানি। এমনকি তারা কায়াকটি ঘুরিয়ে ফের উপকূলে আনতে কিংবা এর উপরে উঠতেও পারছিল না। এতটাই গতি ছিল ঢেউয়ের।

Loading