আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে দেশের মানুষের কল্যাণ ও ভাগ্য পরিবর্তন হয়, শার্শার এমপি শেখ আফিল

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ , জুন ২১, ২০২৪

শত সংগ্রামে অজস্র গৌরবে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে উপমহাদেশের ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী(প্লাটিনাম জয়ন্তী) উদযাপণ উপলক্ষে শার্শায় আ.লীগের উদ্যোগে নেতা-কর্মীদের প্রস্তুতি সভা ও ঈদ পূণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(২১ জুন) বিকাল ৩ টায় শত শত নেতা-কর্মীদের উপস্থিতিতে জেলা পরিষদ অডিটোরিয়াম,শার্শায় এই কর্মসূচি শুরু হয়। শার্শা উপজেলা আ.লীগ সভাপতি-বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল হক মঞ্জু’র সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল ঐ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-৮৫,যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

দীর্ঘ ৭৫ বছরে দেশ বিভাজণ পূর্ববর্তী এবং পরবর্তী সময় সমুহে ঐতিহ্যবাহী এই দলটি জনজীবণমাণ উন্নয়ণ এবং দেশকে উন্নয়ণমুখী করে তুলতে যে সকল দিকনির্দেশনা নিয়ে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, সে সকল আলচ্য বিষয়গুলি নিয়ে বিস্তর আলোচনায় বক্তব্য রাখেন শার্শা উপজেলার ১১টি ইউনিয়ন এবং পৌর এলাকা থেকে আগত উপস্থিত আ.লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও আলোচকবৃন্দ।

আগামী ২৩ জুন দিবসটি যথাযথ ভাবে পালণে এবং উৎসবের স্থান নির্ধারণে বিভিন্ন দিক নির্দেশনা উপস্থাপিত হয়। দিবসটি উৎসবমূখর করে তুলতে পরামর্শমুলক বক্তব্য দেন-শার্শা উপজেলা আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক-মোঃ ইব্রাহীম খলিল, বেনাপোল পৌর মেয়র,মোঃ নাসির উদ্দিন,যশোর জেলা পরিষদ সদস্য-সালেহ আহম্মেদ মিন্টু, নব-নির্বাচিত শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান-মোঃ সোহরাব হোসেন,ভাইস চেয়ারম্যান-আব্দুর রহিম সরদার,মহিলা ভাইস চেয়ারম্যান-শামীমা আলম সালমা।

দীর্ঘ সময় ধরে চলা বৈঠকে উত্থাপিত বিভিন্ন দিকনির্দেশনার উপর বক্তব্য দিতে গিয়ে প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন প্রথমেই পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানান সকলকে এবং নেতা-কর্মীদের সাথে ঈদের কুশল বিনিময় করেন। “শার্শা আ.লীগের ঘাটি” কথাটি উল্লেখ করে তিনি বলেন-“আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন, এই সংগঠন যখন ক্ষমতায় আসে দেশের মানুষের কল্যাণ হয়, মানুষ খেয়েপরে ভালো থাকে, মানুষের ভাগ্য পরিবর্তন হয়।

আ.লীগ ক্ষমতায় আসার পর আজকের বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে, বাংলাদেশ বিশ্বে মর্যাদা পেয়েছে, উন্নয়নের রোল মডেল হয়ে এই বাংলাদেশ এগিয়ে যাবে। দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিতে এবং বর্তমান সরকারের বাস্তবায়নাধীন উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে নেতা-কর্মীদের সহযোগীতা অত্যান্ত গুরুত্বপূর্ণ।

সেই অবস্থাকে সামনে রেখে প্লাটিনাম জয়ন্তীতে পা রাখা বাংলাদেশ আ.লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসব মুখর করে তুলতে শার্শা-বেনাপোলের নেতা-কর্মীদের পরিপূর্ণ সহযোগীতার আহবান জানান”।

প্রস্তুতি সভার ঐ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে যারা অংশ নেন- বর্তমান ইউপি চেয়ারম্যান- বজলুর রহমান(৪নং বেনাপোল),কবির উদ্দিন আহম্মেদ তোতা(১০নং শার্শা ইউনিয়ন),মোঃ মফিজুর রহমান(৩নং বাহাদুরপুর),আসাদুজ্জামান মুকুল(১নং ডিহি),আমেনা খাতুন(২নং লক্ষণপুর),মোঃ আব্দুল গফ্ফার সরদার(৫নং পুটখালী),তবিবর রহমান(৬নং গোগা),আলতাফ হোসেন(৭নং কায়বা),মোঃ আব্দুল খালেক(৮নং বাগআঁচড়া),মোঃ রফিকুল ইসলাম(৯নং উলাশী),সেলিম রেজা বিপুল(১১নং নিজামপুর)।

সাবেক ইউপি চেয়ারম্যান-হোসেন আলী(১নং ডিহি),কামাল হোসেন(২নং লক্ষণপুর),মাস্টার হাদিউজ্জামান(৫নং পুটখালী),আব্দুর রশিদ(৬নং গোগা),হাসান ফিরোজ আহম্মেদ টিংকু(৭নং কায়বা),ইলিয়াছ কবির বকুল(৮নং বাগআঁচড়া),মোঃ আয়নাল হক(৯নং উলাশী),মোঃ সোহরাব হোসেন(১০নং শার্শা),আবুল কালাম আজাদ(১১নং নিজামপুর)।

এমপি আফিল উদ্দিনের পিএ-আসাদুজ্জাান আসাদ,শার্শা আ.লীগের কোষাধ্যক্ষ-ওহিদুজ্জামান, কায়বা ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক- মোঃ শরিফুল ইসলাম, নিজামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তরফদার,লক্ষণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি সামছুর রহমান,পুটখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন,গোগা ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক- মোতাহার হোসেন,উলাশী ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক- সাহেব আলী,১০ নং শার্শা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোরাদ হোসেন সহ আ.লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Loading