বেইলি ব্রীজ ডেবে বান্দরবানের সঙ্গে রুমা-থানচি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ , মে ২৮, ২০২৪

বান্দরবান প্রতিনিধি,

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে থেমে থেমে ভারি ও হালকা বৃষ্টিপাত কারণে বেইলি ব্রীজ ডেবে গিয়ে বান্দরবান থেকে রুমা-থানচি সড়কে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

আজ মঙ্গলবার (২৮ মে) সকাল থেকে বান্দরবানে রুমা ও থানচি উপজেলার সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রেখেছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

তবে দ্রুততম সময়ে বেইলি ব্রীজটি সংস্কার করে যান চলাচল স্বাভাবিক করা হবে বলে জানিয়েছেন সড়ক জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোশলেউদ্দিন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গতকাল সকাল থেকে হালকা ও মাঝেমাঝে ভারী বৃষ্টির ফলে বান্দরবানের চিম্বুক সড়কের লাইমি পাড়া এলাকায় বেইলি ব্রীজে ডেবে গেছে। এতে ব্রীজের দুই পাশে অনেক গাড়ি আটকা পড়েছে। ওই সড়কে যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ জনগণের। তবে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ঝুঁকিপূর্ণ স্থানে ব্রীজের দুই পাশে লাল পতাকা টাঙিয়ে দিয়েছেন। অনেকেই হেটে ব্রীজটি পারাপার করছে এমন চিত্রে দেখা গেছে।

স্থানীয়রা জানান, কয়েকদিন ধরে বান্দরবানে বৈরি আবহাওয়া বইছে। আজ সকালে ভারী বৃষ্টির ফলে রুমা ও থানচি সড়কের লাইমি পাড়া এলাকা বেইলি ব্রীজ ডেবে গিয়ে সকল ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। তাছাড়া বেশ কিছু এলাকায় বিদ্যুৎ লাইনে গাছ ভেঙে পড়ে জেলা সদরের পাশাপাশি বিভিন্ন এলাকাতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। বিদ্যুৎ সংযোগ চালু না থাকায় দীর্ঘক্ষণ মোবাইল নেটওয়ার্কও বন্ধ রয়েছে।

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, ঘূর্ণিঝড় মোকাবেলায় ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট সোসাইটি ও স্বাস্থ্য বিভাগকে সর্বোচ্চ আগাম প্রস্তুতি নিতে নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড় রিমালের কারনে জেলায় এখনো পর্যন্ত বড় ধরনের কোন ক্ষয়-ক্ষতির সংবাদ পাওয়া যায়নি বলে জানান।

Loading