কেএনএফ’র সন্দেহভাজন ৪ জনকে কারাগারে প্রেরণ

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ , জুন ১০, ২০২৪

বান্দরবান প্রতিনিধি,

বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সন্দেহভাজন চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।স

আজ সোমবার (১০ জুন) দুপুরে গ্রেপ্তারকৃত চারজনকে আদালতে হাজির করা হয়। বান্দরবানের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ নাজমুল হোছাইন তাদের কারাগারে পাঠানো নির্দেশ দেন।

যাদেরকে কারাগারে প্রেরন করা হয়েছে তারা হলেন- ময়থাং বম , জৌথান বম, থমাস এডিসন বম ও লাল নেইহ সাং বম।

সুত্রে জানা যায়, রোববার (০৯ জুন) বিকেলে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সন্দেহভাজন চারজনকে রুমা সদরের ১নং পাইন্দু ইউনিয়নের ৪নং ওয়ার্ডের জুরভারং পাড়া থেকে গ্রেপ্তার করে যৌথবাহিনীর সদস্যরা।

বান্দরবান আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, রুমা থানায় দায়ের করা মামলায় ৪ জন আসামিকে আদালতে হাজির করা হলে আদালত তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেছেন।

প্রসঙ্গত, উল্লেখ্য যে গত চলতি বছরে ২ এপ্রিল রাতে বান্দরবানের রুমা সোনালী ব্যাংকে এবং পরে ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। এই ঘটনার পরে আসামীদের ধরতে বান্দরবানে শুরু হয় যৌথবাহিনীর অভিযান আর এই অভিযানে র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারের সাথে সাথে অংশ নিচ্ছে সেনাবাহিনীর সদস্যরা।

এদিকে ঘটনার পর বান্দরবানের রুমা থানায় ১৩টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টি সহ সর্বমোট ২১টি মামলা দায়ের হয় আর চলমান এই অভিযানে এ পর্যন্ত কেএনএফের নারীসহ ৯৬জন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করে যৌথবাহিনী।

 

Loading