উৎসব মুখর পরিবেশে রাত পোহালেই বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি’র ভোট

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ , মে ৩, ২০২৪

উৎসব মূখর পরিবেশে আজ ৪মে (শনিবার) বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সী মালিক সমিতি’র ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভোট গ্রহণের স্থান-বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ভবনে এ ভোট অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশনার মোঃ শাহজাহান সবুজ মুঠোফোনে জানিয়েছেন।

মালিক সমিতি’র ঐ নির্বাচনে প্রধান প্রতিদ্বন্ধিতায় রয়েছে সনি-আজিম পরিষদের ” সমমনা ঐক্য পরিষদ”। শান্তিপূর্ণ ভোট গ্রহণে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা নির্বাচন কমিশনার। বেনাপোল বন্দরের বৃহৎ এই প্রতিষ্ঠানটির নির্বাচন পর্যবেক্ষণে সাংবাদিক এবং মানবাধিকার কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন বলে কমিশন সূত্রে জানা গেছে।

উল্লেখ্য,বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি’র নির্বাচন ২০২১ সালের ৬ মার্চ অনুষ্ঠিত হয়েছিল। মালিক সমিতির এ নির্বাচনে দুটি প্যানেল অংশগ্রহণ করে। প্যানেল দুটি হলো, সনি-রিপন সমমনা পরিষদ ও রবি-আজিম ঐক্য পরিষদ।

২০২০ সালের ২৮ মার্চ বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি’র নির্বাচনটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু করোনার কারণে সার্বিক দিক বিবেচনা করে সরকারিভাবে নির্বাচনটি বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে দেশের পরিবেশ পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় পুনরায় নির্বাচনের প্রস্তুতি নেওয়া হয় এবং ৬ মার্চ-২০২১ নির্বাচনের তারিখ ধার্য করা হয়।

ঐ নির্বাচনে সমমনা পরিষদ থেকে সভাপতি পদে নির্বাচিত হন এ কে এম আতিকুজ্জামান সনি এবং ঐক্য পরিষদ থেকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন মোঃ আজিম উদ্দিন গাজী। ২০২৪ এর এ নির্বাচনে দ্বিতীয় মেয়াদেও সভাপতি পদে এ কে এম আতিকুজ্জামান সনি এবং তৃতীয় মেয়াদেও সাধারণ সম্পাদক পদে মোঃ আজিম উদ্দিন গাজী “সমমনা ঐক্য পরিষদ” নামের একটি প্যানেল করে যৌথভাবে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।

Loading