ঈদ ঘিরে ছিনতাই-চাঁদাবাজি, কিশোর গ্যাংয়ের ১৬ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ , এপ্রিল ১, ২০২৪

ঈদ ঘিরে ছিনতাই-চাঁদাবাজিসহ নানা ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত অভিযোগে কিশোর গ্যাংয়ের ১৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গত রোববার রাজধানীর মোহাম্মাদপুরের ঢাকা উদ্যান ও চাঁদ উদ্যান এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল। তাদের কাছ থেকে ছুরি, চাপাতিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতাররা হলেন- ইসমাইল, আরিফ, ইমন, নাজমুল, নাদিম, ওয়াকিল, মোজাক্কিন, মান্না, সোহেল, জাহিদ, বেলাল, দিপু, শান্ত, তাওসীফ, তপু ও লিটন মিয়া ওরফে সিএনজি লিটন। এ সময় তাদের কাছ থেকে ছুরি, চাপাতি, চাকু, চাইনিজ কুড়াল ও এন্টি কাটারসহ দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম জানান, মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় কিশোর গ্যাংয়ের সদস্যরা ছিনতাই চাঁদাবাজি করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঢাকা উদ্যান, চাঁদ উদ্যান ও বেড়িবাঁধ এলাকায় চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রম করার কথা স্বীকার করেছে। তারা ঈদ সামনে রেখে রাতের অন্ধকারে পথচারীদের একাকি পেয়ে চাপাতিসহ ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনতাই করেছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, ছিনতাই ও মারামারির ঘটনায় একাধিক মামলা রয়েছে।

Loading