সাভারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ছিনতাইকারী নিহত

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ , মার্চ ২২, ২০২৪

সাভারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আমজাদ হোসেন (৩২) নামে আরেক ছিনতাইকারী নিহত হয়েছে ।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাত পৌনে ১২টার দিকে পৌরসভার সোবহানবাগ এলাকায় এ ঘটনা ঘটে। ছুরিকাঘাতে আহত হয়ে আমজাদ হোসেন সড়কের পাশে পড়ে থেকে বাঁচার আকুতি করছিল । এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে ।

নিহত আমজাদ হোসেন ঢাকার ধামরাইয়ের সুয়াপুর ইউনিয়নের নান্নার এলাকার বাসিন্দা। স্ত্রীসহ সাভার পৌরসভার নবীন মার্কেট এলাকায় খোরশেদ আলম নামে এক ব্যক্তির বাড়িতে ভাড়া থেকে তিনি সাভার সিটি সেন্টারের সামনে ফুটপাতে মৌসুমি পণ্যের ব্যবসা করত ।

সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. সাইদুজ্জামান নোবেল বলেন, তাকে আমরা মৃত অবস্থায় গ্রহণ করি। তার দুই পায়ের রানের ওপরের অংশ দুটি, অন্ডকোষ ও কিডনিতে ছুরিকাঘাতের চিহ্ন দেখা গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়ে থাকতে পারে। হত্যার ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।

পরিবারের দাবি, মামুন নামে এক ব্যক্তি এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। নিহতের শাশুড়ি সুরাইয়া বেগম এ ব্যাপারে মামুন নামে একজনকে দায়ী করেছেন।

তিনি বলেন, মামুনের সঙ্গে তার দীর্ঘ দিনের পরিচয় ছিল। তারা বিভিন্ন সময় একত্রে মাদক গ্রহণ করতো। মাদক নেওয়ার সময় গত বছর রমজান মাসে আমজাদ ও মামুনসহ আরও কয়েকজন পুলিশের হাতে আটক হয়। অনেকে ছাড়া পেলেও তাদের দুজনের বিরুদ্ধে মামলা হয়।

পরবর্তীতে তারা জামিনে ছাড়া পায়। এরপর থেকেই সে ফুটপাতে দোকান করতো। গত নির্বাচনের পর থেকে ফুটপাতের দোকান বন্ধ হলে আমরা অসহায় হয়ে পড়ি। অর্থাভাবে গত দুই দিন ধরে আমরা ইফতারও করতে পারিনি।

তিনি আরও বলেন, বিষয়টি আমজাদ তার পরিচিত মামুনকে জানিয়ে টাকা ধার চায়। মামুন টাকা ধার দিতে চেয়ে বুধবার বিকেলে তাকে ডেকে নেয়। এরপর থেকে সে আর বাসায় ফেরেনি।

বৃহস্পতিবার রাত ১২টার কিছু আগে মামুন ফোন করে আমার মেয়েকে জানায়, আমজাদ কিশোর গ্যাংয়ের হামলার শিকার হয়ে হাসপাতালে ভর্তি। আমাদের কাছে কোনো টাকা নাই জানালে সেই আমাদের একটি রিকশা নিয়ে তালবাগ আসতে বলে। তারপর আবার রেডিও কলোনি যেতে বলে। সেখানে গেলে সে আমাদের ৪০০ টাকা দেয়। সেই টাকা নিয়েই হাসপাতালে এসেছি।

এ সময় কাঁদতে কাঁদতে তিনি বলেন, হাসপাতালে এসে শুনি মামুনই আমজাদকে ছুরিকাঘাত করেছে।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রাশিদ বলেন, ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জেরে এ ঘটনা ঘটে থাকতে পারে। নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার পেটের নিচের অংশে ধারালো ছুরির ৫/৬টি গভীর ক্ষত চিহ্ন রয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

Loading