বীর মুক্তিযোদ্ধাদের নামে স্থাপনা নির্মাণ প্রয়োজন – আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন মাদবর

প্রকাশিত: ১১:৩৪ অপরাহ্ণ , মার্চ ২৮, ২০২৪

বীর মুক্তিযোদ্ধাদের নাম যুগ যুগ স্মরণে রাখার জন্য তাদের নামে যারযার এলাকায় বিশেষ স্থাপনা ও সরণি নির্মাণ করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি- আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন মাদবর । স্বাধীনতা দিবস ২০২৪ উপলক্ষ্যে আশুলিয়া ইউনিয়ন পরিষদ পরিষদের উদ্যোগে আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতি হিসেবে বক্তব্য প্রদানকালে তিনি এসব মন্তব্য করেন। বক্তব্যে তিনি আরো বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান । তাঁরা স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ডাকে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন, জীবন বাজি রেখে তাঁরা আমাদেরকে একটি লাল সবুজের স্বাধীন দেশ দিয়েছেন । তাদের ঋণ শোধ হবার নয়। তাই প্রতিটি মুক্তিযোদ্ধার নামে তাদের নিজ নিজ এলাকায় বিশেষ স্থাপনা ও সরণি নির্মাণ করা হলে পরবর্তী প্রজন্ম তাদের বিষয়ে জানতে পারবে বীর মুক্তিযোদ্ধাদের স্বরণ করবে এবং মুক্তিযুদ্ধাদের আত্মজীবনী জেনে পরবর্তী প্রজন্ম দেশ প্রেম ও জাতীয়তাবোধে উদ্বুদ্ধ হবে ।

মুক্তিযোদ্ধাদের নাম স্মরণীয় করে রাখতে এলাকায় তাদের নামে সড়কের নামকরণ, স্থাপনা ও সড়ক সরণি নির্মাণের জন্য বেশ কিছু দিন যাবৎ সরকারী দপ্তরে ছুটাছুটি করেছেন বলেও জানান শাহাব উদ্দিন মাদবর ।

অনুষ্ঠানে ১২ জন প্রয়াত মুক্তিযোদ্ধা সহ মোট ৩৮ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনায় প্রয়াত মুক্তিযোদ্ধা ও বার্ধক্য জনিত কারণে আসতে না পারা মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যরা সংবর্ধনা গ্রহণ করেন।

সংবর্ধনার মাধ্যমে সম্মান জানানোর জন্য আশুলিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন মাদবরের প্রতি সন্তুষ্ট প্রকাশ করেন বীর মুক্তিযোদ্ধারা।

বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিতে পেরে নিজেরাও গর্বিত বলে মত প্রকাশ করেন শাহাব উদ্দিন মাদবর সহ পরিষদের মেম্বারগণ । প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের খোঁজ খবর রাখা ও সামনে আরো বড় পরিসরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন মাদবর ।

উল্লেখ্য, দেশ স্বাধীনের পর আশুলিয়ায় বীর মুক্তিযোদ্ধাদেরকে প্রথমবার কয়েক বছর আগে ব্যপক আয়োজনে সংবর্ধনা দেন আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন মাদবর। সেই থেকে প্রতি বছরই তিনি এই সংবর্ধনার আয়োজন করে থাকেন ।

২৮ মার্চ আশুলিয়া ইউনিয়ন পরিষদের অডিটোরিয়ামে আয়োজিত উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে আশুলিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৮নং ওয়ার্ড মেম্বার মোঃ রুহুল আমিন মন্ডল সহ পরিষদের সকল মেম্বার এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Loading