নেত্রকোণা গভীর শ্রদ্ধায় স্মরণ করলো সাত শহীদকে

মো: ইকবাল হোসেন মো: ইকবাল হোসেন

ভ্রাম্যমান প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ , জুলাই ২৬, ২০২০

আজ ২৬ জুলাই ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস। নেত্রকোণায় গভীর শ্রদ্ধায় পালিত হল দিবসটি। দিবসটি উপলক্ষ্যে কলমাকান্দা উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে নাজিরপুর স্মৃতিসৌধ ও লেঙ্গুরা সাত শহীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও গার্ড অব অনার প্রদান করা হয়।

১৯৭১ সালের এই দিনে কলমাকান্দার নাজিরপুরে মুক্তিযোদ্ধাদের সঙ্গে পাক-হানাদারদের ভয়াবহ সম্মুখযুদ্ধ হয়। এতে সাত বীর মুক্তিযোদ্ধা শহীদ হন। তারা হলেন শহীদ  ডাঃ আব্দুল আজিজ, শহীদ ফজলুল হক, শহীদ ইয়ার মাহমুদ, শহীদ ভবতোষ চন্দ্র দাস, শহীদ নুরজ্জাোন, শহীদ দ্বীজেন্দ্র চন্দ্র বিশ্বাস ও শহীদ জামাল উদ্দিন। তাদের স্মৃতি ধরে রাখতে নাজিরপুর স্মৃতি সৌধ ও লেঙ্গুরায় সাত শহীদের সমাধি নির্মান করা হয়।

আজকের প্রোগ্রামে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার, জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, বিজিবি ৩১ নেত্রকোনা ব্যাটালিয়নের উপ-অধিনায়ক নুরুদ্দীন মাকসুদ, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আবদুল খালেক, কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল রানা, দুর্গাপুর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ নূরুল আমিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুলতান গিয়াস উদ্দিনসহ আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীবৃন্দ।