চলছে চিকিৎসা

নিউজ৭১অনলাইনে খবর প্রকাশের পর সিলেটে বৃদ্ধ মনাই গৃহবন্দি থেকে মুক্ত

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ , জুলাই ২৬, ২০২০

সিলেট অফিস

সম্পত্তি আত্মসাতের লোভে ছোট দুই ভাই মিলে বড় ভাই বৃদ্ধ মনাই মিয়াকে একটি ঘরে তালাবদ্ধ রেখে পায়ে শিকল বেঁধে নির্যাতন করে আসছিল। এই সংবাদটি নিউজ৭১অনলাইনে পোর্টালে প্রকাশ হওয়ার পর একটি মানবাধিকার সংস্থা বিভাগীয় প্রতিনিধি এ ব্যাপারে এগিয়ে আসেন এবং প্রশাসনের সহযোগিতা চাইলে প্রশাসনের পক্ষ থেকে সিলেট মেন্দিবাগ ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোশতাক আহমেদ কে এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্য বলা হয়।
বিষয়টি অবহিত হয়ে কাউন্সিলরদ্রুত উদ্যোগ গ্রহণ করেন। বৃদ্ধ মনাই কে বদ্ধ ঘর থেকে উদ্ধার করে সিলেট শাহজালাল মানসিক হাসপাতাল ও রিসার্চ সেন্টারে ভর্তি করেন ।
এ ব্যাপারে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার বিভাগীয় প্রতিনিধি নুরুল হক হসপিটালের পরিচালকের সাথে কথা বললে পরিচালক কুতুব উদ্দিন চৌধুরী বলেন-
আমরা দশ দিন অনাইমিয়া কে অবজারভেশনে রাখবো। তারপর আমরা সিদ্ধান্তে উপনীত হব সে কোনো রোগে ভুগছে কিনা।

উল্লেখ্য,আব্দুল মন্নান মনাই তার ছোট দুই ভাই মুহিন মিয়া ও মখলিস মিয়ার বিরুদ্ধে সিলেট কোতোয়ালি থানায় ৭/১১/১৯ তারিখে একটি সাধারণ ডায়েরি করলে ছোট দু’ভাই তাকে ডায়েরি প্রত্যাহারের জন্য চাপ সৃষ্টি করে। মনাই ডায়েরি প্রত্যাহার না করায় তাকে তারা নির্যাতন করে বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে।

অভিযোগে জানা যায়, দোকানপাট ব্যবসা বাণিজ্য ইত্যাদি থেকে প্রাপ্ত ভাড়া সকল ভাইবোন ভাগ করে নিলেও
বড় ভাই মনাই কে তারা ন্যায্য অংশ থেকে বঞ্চিত করে রাখছে। সে তার ন্যায্য অংশ‌ দাবি করলে তাকে অংশ না দিয়ে বিভিন্নভাবে হয়রানি ও নির্যাতন করা হয়ে থাকে। চলতে থাকে তাকে পাগল সাজানোর মহড়া। মনাই বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।
বিষয়টি তদারকি করছে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা।