জবিতে হিযবুত তাহরীর লিফলেট বিতরণকালে ঢাবি শিক্ষার্থী আটক

প্রকাশিত: ১২:৫৯ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২২, ২০২৪

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের লিফলেট বিতরণ ও শিক্ষকদের কক্ষে চিঠি বিতরণের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগে লিফলেট বিতরণের সময় তাকে সন্দেহজনকভাবে আটক করেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মিরাজ হোসেন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও দুই শিক্ষার্থী পালিয়ে যেতে সক্ষম হয়।

আটককৃত শিক্ষার্থীর অনিক খন্দকার (২৪) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এসময় ঢাবি শিক্ষার্থীর কাছে দেশে অরাজকতা সৃষ্টি ও নাশকতা করার লক্ষ্যে লিফলেট, পোস্টার ও কিছু শিক্ষকের নাম সংবলিত চিঠি পাওয়া যায়। এসব লিফলেট ও পোস্টারে দেশের আইনশৃঙ্খলাকে বিনষ্ট ও দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার কর্মপরিকল্পনা উল্লেখ করা হয়।

এ বিষয়ে জবির প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, আমাদের শান্তিপূর্ণ ক্যাম্পাসে অশান্তি সৃষ্টি করার লক্ষ্যেই দেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন তাদের কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা গ্রহণ করেছে। কিন্তু শিক্ষক-শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সতর্ক অবস্থান থাকার কারণে তাদের সে পরিকল্পনা ব্যর্থ হয়েছে।

আটককৃত শিক্ষার্থীকে ইতোমধ্যে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। আইন অনুযায়ী পুলিশ ব্যবস্থা গ্রহণ করবে।

Loading