থানচি বাজারে আগুন, পুড়ল ৫৫ দোকান

প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ , মার্চ ২৫, ২০২৩

বান্দরবানের থানচি উপজেলা সদর বাজারের ৫৫টি দোকান পুড়ে গেছে। আজ শনিবার সকাল ৮টার দিকে বাজারের মায়া হাউস নামে একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। প্রশাসনিকভাবে তাৎক্ষনিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন আগুনে ক্ষতির পরিমাণ প্রায় ৫-৬ কোটি টাকা।

এর আগে গত বুধবার ভোরে থানচি বলিপাড়া বাজারে পুড়ে গেছে ৫২টি দোকান। একটি চায়ের দোকান থেকে আগুনে সূত্রপাত ঘটে। বলিপাড়া বাজারের ঘটনার তিন দিনের ব্যবধানে শনিবার পুড়ল থানচি উপজেলা সদর বাজার।

থানচি ফায়ার স্টেশনের ফায়ার লিডার মো.পেয়ার মাহমুদ জানান, সকাল আটটার দিকে একটি হোটেল থেকে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসে দুইটি ইউনিট কাজ করেছে।

ফায়ার লিডার মো. পেয়ার মাহমুদ জানিয়েছেন, মুদির দোকান, কাপড়ের, কম্পিউটার, হোটেল ও চায়ের দোকানসহ মিলিয়ে ৫৫টি দোকান পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা যায়নি।

ক্ষতিগ্রস্ত দোকানদার মো. জামাল জানান, আগুন লাগার কিছুক্ষণের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। তিনি দোকান থেকে কিছুই বের করতে পারেননি।

আগুনে ক্ষতিগ্রস্ত দোকানদার মংম্যা মারমা জানান, আর কিছুদিন পরে মারমাদের সাংগ্রাই উৎসব (পহেলা বৈশাখ উৎসব)। বর্ষবরণ অনুষ্ঠানকে সামনে রেখে দোকানে দুই লাখ টাকার মতো নতুন কাপড় তুলেছিলেন। সেই নতুন কাপড়সহ তার দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল মনসুর বলেন, কয়েক দিনে ব্যবধানে পুড়ল থানচি সদর বাজার। তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হবে।

Loading