শীতের তীব্রতায় আজও জয়পুরহাটে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ , জানুয়ারি ২৫, ২০২৪

গত পাঁচ দিন ধরে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় জয়পুরহাট জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান আজ বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বদলগাছি আবহাওয়া অফিসের টেলিপ্রিন্ট অপারেটর আরমান হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বদলগাছি ও আশপাশের এলাকায় বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বদলগাছি আবহাওয়া অফিস জয়পুরহাটের কাছাকাছি এলাকা এ জন্য বদলগাছীর রেকর্ড জয়পুরহাটেও ধরা হয়ে থাকে।

এ বছরেই প্রথম সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল এখানে। বদলগাছী আবহাওয়া অফিস সূত্র জানা যায়, গত রোববার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সোমবারের রেকর্ড ছিল ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের রেকর্ডে ছিল সর্বনিম্ন তাপমাত্রা। মঙ্গলবার তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ ডিগ্রি সেলসিয়াস যা বুধবার ও আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত অব্যাহত রয়েছে।

ঘন কুয়াশার সাথে শৈত্য প্রবাহের ফলে হাড়কাঁপানো শীতে জনজীবন একেবারেই বিপর্যস্ত হয়ে পড়েছে জয়পুরহাটে। শীতের তীব্রতায় গরম কাপড়ের দোকানগুলোতে সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা যায়।

ছিন্নমূল মানুষের জন্য জেলা প্রশাসন, পৌরসভা, উপজেলা পরিষদ ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

জেলায় শৈত্য প্রবাহের ফলে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকায় জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার পর্যন্ত বন্ধ থাকলেও পরে তা আজ বৃহস্পতিবার পর্যন্ত বাড়ানো রয়েছে বলে জানান জেলা শিক্ষা অফিসার মোঃ আমান উদ্দিন।

Loading