রোববার খুলছে মেট্রোরেলের কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ , ডিসেম্বর ২৮, ২০২৩

আগামী রোববার (৩১ ডিসেম্বর) যাত্রীদের জন্য খুলে দেওয়া হচ্ছে মেট্রোরেলের কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন। তবে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময়সূচিতে কোনো পরিবর্তন হচ্ছে না।

আগের সময়সূচি অনুযায়ী চলবে এই রুটের মেট্রোরেল।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাজধানীর ইস্কাটনে অবস্থিত প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক।

তিনি বলেন, গত ৪ নভেম্বর প্রধানমন্ত্রী মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন। আমরা তখন প্রতিশ্রুতি দিয়েছিলাম তিন মাসের মধ্যে আমরা সবগুলো স্টেশন চালু করব। তারই ধারাবাহিকতায় ৩১ ডিসেম্বর আমাদের যে দুটি স্টেশন বাদ আছে শাহবাগ আর কারওয়ান বাজার স্টেশন। এই দুই স্টেশনে বর্তমান সময়সূচি অনুযায়ী মেট্রোট্রেন থামবে। পরবর্তীতে পর্যায়ক্রমে মেট্রোরেল চলাচলের সময়সূচি বাড়ানো হবে।

তিনি আরও বলেন, ২০২২ সালের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উদ্বোধন করেছিলেন। আজকে এই অংশের উদ্বোধনের এক বছর পূর্তি হলো। আমরা বড় ধরনের কোনো চ্যালেঞ্জ ছাড়াই গত এক বছর এই অংশে সফলভাবে মেট্রোরেল পরিচালনা করেছি।

এ সময় তিনি আগামী ৩১ ডিসেম্বর থার্টি ফাস্ট নাইটে এবং ইংরেজি নতুন বছর উপলক্ষে মেট্রোরেলের রুট অ্যালাইনমেন্টের এক কিলোমিটারের মধ্যে ফানুস না উড়ানোর জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

এজন্য ডিএমপি কমিশনারের কাছেও নিষেধাজ্ঞা দিতে চিঠি পাঠানো হয়েছে বলে জানান তিনি।

Loading