বিজয় দিবসে মারামারির ঘটনায় তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ , ডিসেম্বর ১৯, ২০২৩

বিজয় দিবসে প্রীতিভোজের খাবার বণ্টনকে কেন্দ্র করে সংগঠিত মারামারির ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটিকে তদন্তের মাধ্যমে চার কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

রবিবার (১৭ ডিসেম্বর) শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল প্রশাসনের ১২ তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভাশেষে এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ১৬ ডিসেম্বর দুপুরে প্রীতিভোজের খাবার বিতরণের সময় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে কয়েকজন ছাত্র কর্তৃক বিশৃঙ্খলা সৃষ্টি হয়। পরবর্তী সময়ে ওইদিনই বিকেল চারটায় পুনরায় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। সভায় উপস্থিত সদস্যরা এ ঘটনার কারণ অনুসন্ধান করে যথাযথ ব্যবস্থা নেওয়া এবং ভবিষ্যতে এমন ঘটনা এড়াতে করণীয় সম্পর্কে আলোচনা করেন।

উক্ত সভায় সর্বসম্মতিক্রমে ঘটনার কারণ উদঘাটনের জন্য দুই সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। এতে আহ্বায়ক হিসেবে আছেন আবাসিক শিক্ষক মাকসুদুর রহমান এবং সদস্য হিসেবে আছেন ড. মোহাম্মদ মাহমুদুল হাসান খান। ঘটনার সুষ্ঠু ও বস্তুনিষ্ঠ তদন্ত করে আগামী চার কার্যদিবসের মধ্যে সুপারিশসহ হল প্রভোস্ট বরাবর প্রদান করার জন্য কমিটির সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘১৬ তারিখ যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে তার সুষ্ঠু তদন্ত করতে একটি কমিটি করেছি৷ তবে এখনও কেউ আমাদের কাছে কোনো লিখিত অভিযোগ দেয়নি। আমরা তদন্ত কমিটির মাধ্যমে খুঁজে বের করতে চাই এই ঘটনার পেছনে কারা আছেন। প্রতিবেদন পেলে হল কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে কি করা উচিত। তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর বাকি সিদ্ধান্ত নেয়া হবে।’

Loading