ঢাকা, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

‘আসন বণ্টন নয়, নির্বাচন বিষয়ে জাপার সঙ্গে আলোচনা’

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২৩

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আসন ভাগাভাগি নয়, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের বিষয়ে জাতীয় পার্টির সাথে আলোচনা হয়েছে। নির্বাচন বিরোধী অপকর্ম প্রতিহতে নির্বাচনমুখী রাজনৈতিক দলগুলোর সাথে এই আলোচনা, মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, লুকোচুরি নেই। নির্বাচনে অংশগ্রহণকারী রাজনৈতিক দলগুলোর মধ্যে একটা সমন্বয় থাকা দরকার, একটা ঐক্য দরকার। তাতে নির্বাচনকে শান্তিপূর্ণ করা, গ্রহণযোগ্য করা অবাধ ও সুষ্ঠু করা যায়। সেজন্য আমরা আলাপ-আলোচনা করছি।

স্বতন্ত্র প্রার্থীদের পাশে আওয়ামী লীগের সমর্থনের বিষয়েও স্পষ্ট করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, দলীয় প্রার্থীকে দলগতভাবে সমর্থন দেয়া হলেও স্বতন্ত্রপ্রার্থীকে স্বাগত জানানো হবে।

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে কোন দেশের একতরফা সিদ্ধান্ত মানা হবে না বলে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় নির্বাচন সরকারের জন্য মূল চ্যালেঞ্জ। কোন দেশের একতরফা সিদ্ধন্ত মানছে না বাংলাদেশ।

নির্বাচন সন্নিকটে তাই বিএনপি তাদের গুপ্ত হামলা বাড়িয়েছে বলে আভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন ও অগ্নিসন্ত্রাসে পুলিশ বাহিনীর সদস্য, পরিবহন শ্রমিক, রাজনৈতিক কর্মীসহ কয়েকজন মৃত্যুবরণ করার পাশাপাশি আড়াই শতাধিক মানুষ মারাত্মকভাবে আহত হয়েছে। নির্বাচন যতই ঘনিয়ে আসছে, নির্বাচন বানচালের জন্য এরা ততই মরিয়া হয়ে উঠছে এবং মরণ কামড় দিচ্ছে।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

Loading

এই বিভাগের সর্বশেষ

ব্রেকিং নিউজ